আগস্ট ১৫, ২০২২ ১০:৩৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মার্কিন কংগ্রেস নির্বাচনে বাংলাদেশি নাবিলাহ ইসলাম

বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলাহ ইসলাম মার্কিন কংগ্রেস নির্বাচনে ডেমোক্র্যাট দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। বাংলাদেশি অভিবাসী দম্পতির সন্তান নাবিলাহ দেশটির জর্জিয়া অঙ্গরাজ্য থেকে নির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়েছেন। একজন কমিউনিটি সংগঠক হিসেবে জর্জিয়ায় বেশ পরিচিত নাম নাবিলাহ।

নির্বাচনে জয়ী হলে মার্কিন কংগ্রেসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত সদস্য হিসেবে ইতিহাসে জায়গা করে নেবেন জর্জিয়া স্টেট ইউনিভার্সিটি থেকে স্নাতক নাবিলাহ ইসলাম। তার প্রাথমিক লক্ষ্য ডেমোক্রেটিক পার্টির প্রার্থিতা নিশ্চিত করা।

গত নির্বাচনে এ আসনে সামান্য ব্যবধানে পরাজিত হন ডেমোক্র্যাটের প্রার্থী ক্যারোলিন বুরডিওক্স। তিনি পুনরায় ডেমোক্রেটিক দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন। কংগ্রেসের ওই আসনটি গত দুই দশকের বেশি সময় ধরে ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির দখলে।

Nabilah-2

ঐ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থীকে মাত্র ৪৩৩ ভোটে পরাজিত করেছিল রিপাবলিকান প্রার্থী। স্বল্প ভোটের ব্যবধানের কারণে এবারে ডেমোক্র্যাটের অনেকেই এই আসনে প্রার্থিতার দৌড়ে ছিলেন। প্রেসিডেন্ট নির্বাচনের অনেক শীর্ষ প্রতিদ্বন্দ্বীর মতো নাবিলাহ ইসলাম ‘সবার জন্য চিকিৎসা’ এই স্লোগান তুলেছেন।

নাবিলাহ ইসলাম ডেমোক্রেটিক পার্টির প্রচারণায় দীর্ঘদিন ধরেই সক্রিয়। কাজ করেছেন আটলান্টা সিটি কাউন্সিলম্যান অ্যান্ড্রি ডিকেনের প্রচার দলের ব্যবস্থাপক হিসেবে। তাছাড়া গিনেত কাউন্ট্রি ইয়াং ডেমোক্র্যাট প্রার্থী ও হিলারি ক্লিনটনের প্রেসিডেন্ট প্রচারণায় সাউদার্ন স্টেটে সহকারী অর্থ পরিচালকেরও দায়িত্বও পালন করেন নাবিলাহ ইসলাম ।

আরও পড়ুন

error: Content is protected !!