আগস্ট ১৫, ২০২২ ৯:৫৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিপজ্জনক প্রাঙ্ক ভিডিও নিষিদ্ধ করলো ইউটিউব

ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব প্রাঙ্ক ভিডিও নীতিমালায় পরিবর্তন এনেছে। নতুন নীতিমালায় বিপজ্জনক সব প্রাঙ্ক ভিডিও নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে আয়ারল্যান্ডভিত্তিক সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট ডট আইই।

ইউটিউব জানায়, একেবারেই হালকা ধরনের কিছু প্রাঙ্ক ভিডিও গ্রহণযোগ্য। কিন্তু যেসব প্রাঙ্ক মানুষকে বিপদে ফেলে দেয় সেগুলো ইউটিউবের নীতির বিরোধী হিসেবে বিবেচিত হবে।

ইউটিউবে অগণিত প্রাঙ্ক ভিডিও রয়েছে। এছাড়া গুগলের মালিকানাধীন এই প্ল্যাটফর্ম ব্যবহার করে বিভিন্ন চ্যালেঞ্জ ছড়িয়ে দেওয়া হয়েছে সারা বিশ্বে। তেমনই একটি চ্যালেঞ্জ হলো আইস বাকেট চ্যালেঞ্জ। মূলত দাতব্য কাজে অর্থ সংগ্রহের জন্য এই চ্যালেঞ্জ দেওয়া হয়েছিল।

ইউটিউবে বর্তমানে আরেকটি চ্যালেঞ্জ চলছে। এটা হলো বার্ড বক্স- যেখানে বেশকিছু কঠিন কাজ করতে উদ্বুদ্ধ করা হয়। এর মধ্যে রয়েছে চোখ বন্ধ করে গাড়ি চালানো। এ কাজটি খুবই ঝুঁকিপূর্ণ। এ কারণে এটা নিয়ে সমালোচনাও হচ্ছে অনেক বেশি।

ইউটিউব জানায়, কোনও মজার বিষয়ই যেন সীমা ছাড়িয়ে না যায় এজন্য আমাদের নিজস্ব নীতি রয়েছে। কোনও বিপজ্জনক কিংবা ক্ষতিকর জিনিসের স্থান এই নীতিতে নেই। বিপজ্জনক চ্যালেঞ্জ কিংবা প্রাঙ্কের মতো কার্যাবলি এখন থেকে ইউটিউবে নিষিদ্ধ।

আরও পড়ুন

error: Content is protected !!