আগস্ট ১২, ২০২২ ৬:১৮ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

কল ওয়েটিং নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

সম্প্রতি আইওএস ডিভাইসের জন্য কল ওয়েটিং ফিচার নিয়ে এসেছিল ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এবার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একই ফিচার নিয়ে এলো জনপ্রিয় এ মেসেঞ্জার কোম্পানি। এর ফলে এখন থেকে অ্যান্ড্রয়েড গ্রাহকরাও হোয়াটসঅ্যাপের কলে থাকার সময় অন্য কেউ কল করলে ওয়েটিং দেখাবে।

ওয়েটিং দেখালেও কল হোল্ড অথবা কল মার্জের মতো ফিচার যোগ না করায় প্রথম কল কেটে দিয়ে দ্বিতীয় কল রিসিভ করতে হবে। বিটা ও স্টেবল ভার্সনে এ ফিচার যোগ হয়েছে। এছাড়া প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে নতুন এ ভার্সান ডাউনলোড করা যাচ্ছে।

বেশ অনেক দিন ধরেই অ্যান্ড্রয়েড অ্যাপে ডার্ক মোডের কাজ করছে হোয়াটসঅ্যাপ। গত এক বছর ধরে একের পর রিপোর্টে হোয়াটসঅ্যাপে ডার্ক মোডের খবর সামনে আসে। অ্যান্ড্রয়েড ১০ এর ডার্ক থিম সাপোর্টের জন্য কীভাবে কাজ করছে হোয়াটসঅ্যাপ? সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে সেই তথ্য সামনে এসেছে।

প্রকাশিত সেই রিপোর্টে জানানো হয়, হোয়াটসঅ্যাপ সেটিংসের মধ্যে নতুন থিম বিভাগ যোগ হচ্ছে। সেখান থেকে লাইট, গ্রে আর ডার্ক মোড সিলেক্ট করতে পারবেন গ্রাহকরা। এ থিম ব্যবহার করে অ্যামোলেড ডিসপ্লের স্মার্টফোনে ব্যাটারির চার্জও বাঁচানো যাবে।

হোয়াটসঅ্যাপ নতুন আরও একটি ফিচার এনেছে। তা হলো, হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ পাঠালে নির্দিষ্ট সময় পরে তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। তবে কত সময় পরে ডিলিট হবে তা ব্যবহারকারী ঠিক করতে পারবেন।

আরও পড়ুন

error: Content is protected !!