আগস্ট ১৩, ২০২২ ৯:০৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

আসছে ৪ টেরাবাইট স্টোরেজের স্মার্টফোন

চার হাজার গিগাবাইট বা চার টেরাবাইট স্টোরেজসমৃদ্ধ স্মার্টফোন লেনোভো জেড-৫ বাজারে আনছে চীনের বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো।

চীনের একটি মাইক্রোব্লগিং ওয়েবসাইটের প্রতিবেদনে জানানো হয়, লেনোভো দাবি করছে তাদের আসন্ন লেনোভো জেড ফাইভ স্মার্টফোনে পার্টিকেল টেকনোলজি ব্যবহারের ফলে চার হাজার জিবি বা ৪ টেরাবাইট ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা সম্ভব। চার টেরাবাইট স্টোরেজ হওয়ায় এতে স্টোর করা যাবে ২০০০টি এইচডি সিনেমা, দেড় লাখ গান ও ১০ লাখ ছবি। যদিও এর আগে স্মার্টফোনের সর্বোচ্চ ইন্টারনাল স্টোরেজ ক্ষমতা ছিল ২৫৬ গিগাবাইট।

জেড-৫-এর ডিজাইন নিয়ে আরেকটি প্রতিবেদনে বলা হয়েছে, লেনোভো জেড-৫ স্মার্টফোনটিতে থাকছে ৯৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও। দেখা যাবে না কোনো ধরনের নচ। এ ছাড়া থাকছে সম্পূর্ণ বেজেলবিহীন ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। ফোনটিতে থাকছে আন্ডার ডিসপ্লে সেন্সর এবং পপ আপ ক্যামেরা বা এক্সটার্নাল ক্যামেরা।

এর আগে যদিও এ ধরনের প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়েছে চীনের আরেক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ভিভো তাদের আসন্ন স্মার্টফোন ভিভো এপেক্স স্মার্টফোনটিতেও ব্যবহার করছে ফুল ভিও ডিসপ্লে এবং আন্ডার ডিসপ্লে সেন্সর ও এয়ার স্পিকার। তা ছাড়া ভিভো এপেক্সের মতো লেনোভো জেড-৫-এও থাকছে আন্ডার ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। চলতি বছরের ১৮ জুন বাজারে আসছে লেনোভো জেড-৫।

আরও পড়ুন

error: Content is protected !!