অক্টোবর ২৭, ২০২০ ১:১৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

করোনায় সিঙ্গাপুরে নতুন করে ৬ বাংলাদেশি আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে আরও ৬ জন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলে ৩১ মার্চ, মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, ৩১ মার্চ ৬ জনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ২০ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে কর্মক্ষেত্রে যোগদান করেছেন। ১৬ জন এখনও চিকিৎসাধীন রয়েছেন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯২৬ জন৷ আজকে আরও ১২ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৪০ জন।

মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি৷ এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ৩ জনের মৃত্যু হয়েছে৷ আক্রান্তদের ৪৭ জনের মধ্যে ১৬ জনই বাহিরের দেশে থেকে এসেছে। তারা সর্বশেষ যুক্তরাজ্য, ইউরোপ, অস্ট্রেলিয়া ও আসিয়ানভুক্ত দেশগুলো থেকে ভ্রমণ করে সিঙ্গাপুর ফিরেছেন। ৩১ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ ১৩ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ ছিল। ১৮ জনের তথ্য এখনও অজানা রয়েছে৷

এদিকে আজকে নতুন ক্লাস্টার তুগান ওয়েস্টলাইট ডরমিটরি থেকে ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। ৪২৩ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ ২২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ২৬০ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেন ফ্যাকাল্টি অ্যাট ডি রিসোর্টে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

error: Content is protected !!