মে ৩০, ২০২৪ ৫:১৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক

১ min read

অনিয়মের অভিযোগে সেলাঙ্গর রাজ্যের শাহ আলম শহরের সেকশন ২৭-এর একটি স্টোরেজ গুদামে অভিযান চালিয়ে ১০২ বাংলাদেশিসহ ২৪৫ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

অভিযানের পর এক সংবাদ সম্মেলনে সেলাঙ্গর অভিবাসন বিভাগের পরিচালক খায়রুল আমিনুস কামারুদ্দীন বলেন, গত দুই মাস ধরে বিভিন্ন অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের মধ্যে ১০২ বাংলাদেশি ছাড়া নেপালের ৬১ জন, ভারতের ৫৮ জন, পাকিস্তানের ২০ জন, ইন্দোনেশিয়ার ৩ জন ও একজন শ্রীলঙ্কার নাগরিক রয়েছেন। তাদের সবার বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, আটক হওয়াদের অধিকাংশই ওয়ার্ক পারমিটের অপব্যবহার, অতিরিক্ত সময় অবস্থান ও বৈধ ভ্রমণের নথিপত্র না থাকার জন্য দোষী সাব্যস্ত হয়েছে। আটক অবৈধ শ্রমিকদের পরবর্তী তদন্তের জন্য সেলাঙ্গর ইমিগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(গ) ও ১৫ ধারা এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এর রেগুলেশন ৩৯(বি) অনুযায়ী তদন্ত করা হবে। যদি তাদের অপরাধ প্রমাণিত হয় তাহলে পরবর্তী পদক্ষেপের জন্য তাদের সেমেনিহ ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে রাখা হবে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!