সেপ্টেম্বর ২৮, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

পর্তুগালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী পালন

১৭ আগস্ট লিসবনের স্পাইসি রেষ্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, পর্তুগাল শাখার উদ্দ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালান করা হয়েছে।

পর্তুগাল যুবলীগ নেতা রফিকুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে ও তানভীর আলম (জনি) এর সঞ্চালনায় এবং যুবলীগ নেতা মো: জুবায়ের চৌধুরীর পবিত্র কোরআন তেলওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর সভাপতি জহিরুল আলম জসিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর উপদেষ্টা মাহাবুব আলম, সহ-সভাপতি মিজানূর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ও জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসাইন ও অর্থ বিষয়ক সম্পাদক আলিম উদ্দিন।

১৫ আগস্ট শাহাদত বরণকারী সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় ও পরবর্তীতে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র আমন্ত্রিত অতিথিদের সামনে প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বঙ্গবন্ধু’র আদর্শ, নীতি ও তাঁর আত্মত্যাগ নিয়ে বক্তব্য প্রদান করেন। সেই সাথে পর্তুগালে যুবলীগ এর সাংগঠনিক কার্যক্রমের প্রশংসা করেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগ নেতা এডভোকেট হাবিবুর রহমান ও সোহেল খান, পর্তুগাল যুবলীগ নেতা খন্দকার ইউনূস ফাহাদ, ইকবাল হোসাইন, সাইফুল আলম শামস ও জাহিদ হাসান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ সরকার, মুস্তাফিজুর রহমান, হুমায়ুন আহমেদ, পর্তুগাল যুবলীগ নেতা জুয়েল রানা প্রধান শুভ, রিয়াদ হোসেন, মো: সজীব হোসেন, খালেদ হাসান শিমুল, জাহিদ হোসেন ও মো: রেদওয়ান। পরিশেষে দোয়া মহফিল পরিচালনা করেন পর্তুগাল যুবলীগ নেতা আনোয়ার হোসেন ভূঁইয়া।

-মো: এনামুল হক, পর্তুগাল । 

আরও পড়ুন

error: Content is protected !!