মে ৩০, ২০২৪ ৫:৪৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

নিউইয়র্কে ১৬ কোটি টাকা পেলেন আহত বাংলাদেশি

১ min read

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় আহত এক বাংলাদেশি অ্যাটর্নি মঈন চৌধুরীর সহযোগিতায় দুই মিলিয়ন ডলার (১৬ কোটি টাকা) পেয়েছেন। মামলার বিবরণে জানা গেছে, কুমিল্লার সন্তান এবং নিউইয়র্কে বসবাসরত এ প্রবাসী ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি নিউইয়র্ক সিটির পার্ক অ্যান্ড রিক্রিয়েশনের গাড়ির সঙ্গে তার চালানো উবারের সংঘর্ষ হয়।

মারাত্মকভাবে আহত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি এবং বিশেষজ্ঞ-চিকিৎসকের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলে। দুর্ঘটনার পরই প্রচলিত রীতি অনুযায়ী ক্ষতিপূরণ আদায়ের জন্যে নিউইয়র্ক সিটির বিরুদ্ধে কুইন্স সুপ্রিম কোর্টে মামলা করা হয়।

যুক্তরাষ্ট্র সুপ্রিম কোর্টের অ্যাটর্নি মঈন চৌধুরীর সহযোগিতায় একই বছরের ১৮ জুলাই মামলাটি দায়েরের পর তা পরিচালনার দায়িত্ব নেয়। মামলা চলার মধ্যেই আহত বাংলাদেশির শরীরে তিনবার অস্ত্রোপচার করা হয়। আদালতে শুনানির সময় নিউইয়র্ক সিটি নিযুক্ত অ্যাটর্নিরা তাদের ড্রাইভারের গ্রিন লাইট ছিল বলে দায় অস্বীকার করতে থাকেন।

অ্যাটর্নি মঈন চৌধুরীর সহযোগীরা সর্বক্ষেত্রে তাদের মক্কেলের কথা বিশ্বাস করে তার পক্ষে ট্রায়ালে যাওয়ার সিদ্ধান্ত নেন। গত বছরের আগস্টে লাগাতার শুনানির এক পর্যায়ে নিউইয়র্ক সিটির ল’ ফার্ম দুই মিলিয়ন ডলার ক্ষতিপূরণের প্রস্তাব দিয়ে মামলার নিষ্পত্তির অনুরোধ করে। এরপরই অ্যাটর্নি চৌধুরীর সহযোগী অ্যাটর্নি এবং আহত বাংলাদেশি সন্তুষ্ট হয়ে মামলাটি নিষ্পত্তি করেন। ২৬ জানুয়ারি অ্যাটর্নি মঈন চৌধুরী গত সপ্তাহে ক্ষতিপূরণের চেক পেয়েছেন।

প্রবাসী বাংলাদেশিদের অনেকেই গাড়ি দুর্ঘটনা কিংবা কর্মক্ষেত্রে দুর্ঘটনায় আহত হয়ে যথাযথ আইনি পরামর্শ পেলে অবশ্যই মোটা অংকের ক্ষতিপূরণ আদায়ে সক্ষম হন। গত দেড় দশকে এমন অনেক বাংলাদেশি সহায়তা নিয়ে ন্যায্য ক্ষতিপূরণ আদায়ে সক্ষম হ

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!