মার্চ ৪, ২০২১ ৬:২৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মালয়েশিয়ায় অভিবাসীদের ফ্রি ভ্যাকসিন স্থগিত

অভিবাসীদের বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেয়া স্থগিত করেছে মালয়েশিয়া সরকার। মঙ্গলবার পুত্রজায়ায় করোনা ভ্যাকসিন সরবরাহের ‘অ্যাক্সেস গ্যারান্টি’ বিশেষ কমিটি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে যৌথ বৈঠক শেষে কমিটির চেয়ারম্যান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী খায়েরি জামাল উদ্দিন সাংবাদিকের বিষয়টি জানান।

মন্ত্রী বলেন, আমরা আরও কয়েক সপ্তাহের মধ্যে কমিটির সভা করব। বিদেশিদের জন্য বিনামূল্যে এই টিকা দেয়া উচিত কিনা সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণে তিন মন্ত্রণালয়কে সভায় আমন্ত্রণ জানাব।

খায়েরি বলেন, বৈধ অভিবাসী কর্মীদের কথা চিন্তার পাশাপাশি মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ অভিবাসীদেরকেও বিবেচনা করা উচিত। সহজ নীতিতে অভিবাসীদের টিকা দেয়া যায় কিনা চিন্তা করতে হবে। আমরা যত বেশি টিকা দিতে পারব তত বেশি নিরাপদ। আমরা শুধু আমাদের দেশের জনগণের জন্য টিকা দিলে হবে না। মালয়েশিয়া অবস্থানরত তিন মিলিয়ন বিদেশি নাগরিকদের ও দিতে হবে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে আমরা ঝুঁকিপূর্ণ তালিকায় পৌঁছে গেছি।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, যদি এই টিকা নিয়োগকর্তার মাধ্যমে প্রদান করতে বলি তাহলে অনেকেই এই টিকা নিতে অনীহা প্রকাশ বা মিথ্যার আশ্রয় নিতে পারে। তাহলে আমাদের ভ্যাকসিন কার্যক্রম সফল হবে না। আমরা টিকা দেয়ার বিষয়টি খুব সাবধানতার সঙ্গে বিবেচনা করছি।

তিন মিলিয়ন অভিবাসীদের ফ্রি টিকা দেয়ার বিষয়ে কমিটি সিদ্ধান্ত নেয়ার পর এটি অনুমোদনের জন্য মন্ত্রীসভায় উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন

error: Content is protected !!