ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৮:৪৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বয়ফ্রেন্ডকে পরিবার মেনে নিচ্ছেনা ? যা করবেন

নিজের পছন্দের মানুষের সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন আমরা সবাই দেখি। তবে প্রেমিককে যদি পরিবারের মানুষ পছন্দ না করে সেক্ষেত্রে তো মহা সমস্যা। কীভাবে সমাধান করবেন এ সমস্যার। চলুন জেনে নেই-

খোলামেলা কথা বলুন

বয়ফ্রেন্ড নিয়ে পরিবারের সদস্যদের মনে বিভিন্ন ধরনের প্রশ্ন থাকতে পারে। আপনার কাজ হলো, এই জায়গায় দায়িত্ব নিয়ে খোলামেলা কথা বলা। এক্ষেত্রে বয়ফ্রেন্ডের ভালো দিকগুলো পরিবারের সামনে তুলে ধরতে হবে। এতে তার সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি হবে পরিবারের সদস্যদের।

সরাসরি প্রশ্নের উত্তর দিন

বয়ফ্রেন্ড নিয়ে প্রশ্ন করলে, অনেকেই আছেন ঠিকভাবে উত্তর দিতে পারেন না। ঘুরিয়ে পেঁচিয়ে কথা বলেন। এগুলো করলে পরিবারের সদস্যদের কাছে আপনার বয়ফ্রেন্ড সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরি হবে। তাই কেউ আপনাদের সম্পর্ক নিয়ে প্রশ্ন করলে সরাসরি উত্তর দিতে হবে। এভাবে কথা বললে অনেক জটিল সমস্যাও দ্রুত সমাধান হয়ে যায়।

সদস্যদের সঙ্গে দেখা করান

আমাদের সমাজের বেশিরভাগ বাঙালি পরিবারই মেয়েদের বয়ফ্রেন্ডকে সহজে মেনে নিতে চায় না। ভাবে ছেলে কেমন না কেমন হবে। তবে এই নেতিবাচক ধারণা দূর করার জন্য বয়ফ্রেন্ডকে পরিবারের সদস্যদের সঙ্গে আগেভাগে পরিচয় করিয়ে দিতে হবে। যার ফলে তাদের মনে যা ভুল ধারণা রয়েছে, চলে যাবে। ধীরে ধীরে পরিবারের সদস্যরা আপনার বয়ফ্রেন্ডকে মেনে নিতে শুরু করবেন।

এরপরও কিছু ক্ষেত্রে সমস্যা রয়ে যায়। সেই জায়গাটা ঠিক করার ক্ষেত্রে আপনাকে উপস্থিত বুদ্ধি কাজে লাগাতে হবে। আপনি এমন কিছু করুন যাতে গোটা জিনিসটা সঠিক দিকে যায়। আশা করি এই পরামর্শের সাথে আরো কিছু নিজ থেকে যুক্ত করে মন জয় করতে পারবেন পরিবারের এবং যাত্রা হবে নতুন দিনের।

আরও পড়ুন

error: Content is protected !!