এপ্রিল ১৮, ২০২৪ ৪:৪২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

‘জাহিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা’

১ min read

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপি সংসদে যোগ না দেয়ার সিদ্ধান্ত নিলেও দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শপথ নিয়েছেন জাহিদুর রহমান জাহিদ।

ঠাকুরগাঁও-৩ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে মো. জাহিদুর রহমান জাহিদ শপথ নেয়ায় ‘অস্বস্তিতে’ ভুগছেন বিএনপির সিনিয়র নেতারা। দলের আদেশ অমান্য করে শপথ নেয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সে তো দলের সিদ্ধান্ত ভঙ্গ করেছে। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।’

জাহিদের শপথের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘এ বিষয়ে আমি কোনো মন্তব্য করব না। এ বিষয়ে দলীয় সিদ্ধান্ত নিয়ে তারপর জানানো হবে।’

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, শপথ গ্রহণ করে তিনি (মো. জাহিদুর রহমান) গণতন্ত্রের বিপক্ষে, সংগঠনের বিপক্ষে অবস্থান নিয়েছেন। স্বৈরতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছেন। সংগঠনবিরোধী অবস্থান নিয়েছেন। জনগণকে অপমান করেছেন, সংগঠনকে অপমান করেছেন। সংগঠনবিরোধী অবস্থান নেয়ায় নিশ্চয়ই তিনি বহিষ্কার হবেন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছন, দলের আদর্শ, দলের সিদ্ধান্ত এবং নেত্রীকে জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকেন বা ভবিষ্যতে নেন তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখেন না। তারা হলো গণদুশমন। তাদের বিচার জনগণই সময় মতো করবে। তার জন্য অপেক্ষা করতে হবে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!