এপ্রিল ১৪, ২০২৪ ৯:৫৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

নতুন এক স্পাইডারম্যান

১ min read

জুলাইয়ের শুরুতেই মুক্তি পেয়েছে ‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’। ২ জুলাই যুক্তরাষ্ট্রে মুক্তি পায় ছবিটি। এরপর ৫ জুলাই (শুক্রবার) মুক্তি পায় বাংলাদেশেও। স্টার সিনেপ্লেক্সে চলছে বিশ্বজুড়ে আলোচিত এই সিনেমা।

দেয়াল বেয়ে উঠতে পারা অদ্ভুত ক্ষমতাসম্পন্ন এই মাকড়সামানব সুপারহিরোর জন্য ভক্তদের থাকে তুমুল আগ্রহ। দুই বছর আগে মুক্তি পাওয়া সিরিজের সর্বশেষ ছবি ‘স্পাইডারম্যান : হোমকামিং’ বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছিল। এরপর থেকেই নতুন সিনেমার জন্য দর্শক অপেক্ষা করতে থাকেন। শুরু থেকে এবারও দুর্বার গতিতে চলছে স্পাইডারম্যান।

ছবির পরিচালক জন ওয়াটস। স্পাইডারম্যান চরিত্রে অভিনয় করেছেন টম হল্যান্ড। এই চরিত্রে এটি তার দ্বিতীয় ছবি। আরেক জনপ্রিয় সুপারহিরো ঘরানার সিনেমা ‘অ্যাভেঞ্জার্স’র কয়েকটি বিশেষ দৃশ্যে দেখা গেছে তাকে।

‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’ এ এবার নতুন এক শত্রুর মোকাবেলা করছেন স্পাইডারম্যান তথা পিটার পার্কার। স্কুলের এক শিক্ষা সফরে ইউরোপ ভ্রমণে যান তিনি। ওই শিক্ষা সফরে যান তার পছন্দের মানুষ, স্কুলের আরেক শিক্ষার্থী এমজে। ইউরোপ ভ্রমণে গিয়ে নিজের মতো করে সময় কাটানোর পাশাপাশি এমজেকে ভালবাসার কথা জানানোর পরিকল্পনা করেন পিটার। এমজে চরিত্রে অভিনয় করেছেন গায়িকা ও অভিনেত্রী জেনডায়া।

এবার স্পাইডারম্যানকে নিউইর্য়কের কুইন্স থেকে বিশ্বের অন্যান্য শহরে পাঠানো হয়েছে। তাকে লন্ডন, ভেনিস ও প্রাগে ঘুরতে দেখা যায়। কোনো সুপারহিরো নয় একেবারে সাধারণের বেশে চলার প্রত্যাশা পিটারের। কিন্তু যেখানেই যাচ্ছেন বিপদ পিছু নিচ্ছে তার। নিজেকে আড়াল করে রাখা যেন অসম্ভব।

মার্ভেলের এ বছর মুক্তি পাওয়া এক দশকব্যাপী চলে আসা সুপারহিরো সিরিজ ‘অ্যাভেঞ্জার্স’র শেষ সিনেমা ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ যেখানে শেষ হয়েছে, সেখান থেকেই শুরু হয় স্পাইডারম্যানের নতুন সিনেমাটি। এতে উঠে এসেছে ভুয়া সংবাদ ও সংবাদকে বিকৃতভাবে উপস্থাপন করার বিষয়গুলো। এই ছবিতে নতুন একটি চরিত্র কুয়েন্টিন বেকের ভূমিকায় অভিনয় করেছেন জ্যাক গাইলেনহাল।

গত ১৫ জানুয়ারি ছবির টিজার ট্রেলার মুক্তি পায়। মুক্তি পেয়েই সনির সবচাইতে বেশি দেখা সিনেমার ট্রেলার হিসেবে রেকর্ড করে, যা আগে ছিল স্পাইডারম্যান হোমকামিংয়ের দখলে। সবমিলে এবারও দর্শকনন্দিত হতে পারে মাকড়সামানব।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!