মে ২৯, ২০২৪ ৫:৫৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

‘ন ডরাই’ চট্টগ্রামের ভাষায় প্রথম সিনেমা

১ min read

ন ডরাই। মানে ভয় পাই না। এটা বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ভাষা। সম্ভবত এবারই প্রথম এই অঞ্চলের ভাষায় কোনও সিনেমার নামকরণ করা হলো। ছবির সংলাপগুলোও থাকছে একই ভাষায়।

সিনেমাটি তৈরিও হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকতকে ঘিরে। বিষয় সার্ফিং। প্রথমবারের মতো এই বিষয় নিয়ে সিনেমা নির্মিত হয়েছে বাংলাদেশে। শুরু থেকেই ছবিটির ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’ জানানো হলেও, আজই (২০ জুন) প্রথম আনুষ্ঠানিকভাবে এর ভিন্ন ধারার বাংলা নামটি প্রকাশ করা হলো- তাও আবার শুটিং-সম্পাদনা শেষ করে পোস্টার ও ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানের প্রযোজনায় এটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। ছবির চিত্রনাট্য লিখেছেন ভারতের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার শ্যামল সেনগুপ্ত।

অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ। ২০ জুন বিশ্ব সার্ফিং দিবস উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ছবিটির পোস্টার ও ট্রেলার উন্মোচন হলো।

নির্মাতা অংশু জানান, ইতোমধ্যে এ ছবির একটি পোস্টার সোশ্যাল মিডিয়াতে প্রকাশ হয়েছে। তবে সেটি অফিসিয়াল পোস্টার নয়। শুধুমাত্র আন্তর্জাতিক উৎসবের জন্য পোস্টারটি করা হয়েছে।

দেশে মুক্তির আগে বিশ্বের বড় বড় চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হবে। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছে ছবিটি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!