আগস্ট ২০, ২০২২ ৪:৩০ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এসএসসি ফল নিয়ে পূজা চেরীর মিথ্যাচার এবং দুঃখ প্রকাশ

পূজা চেরী। ‘পোড়ামন ২’ খ্যাত নায়িকা।  চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। সে কথা সবারই জানা। গতকাল ০৬ মে, ঘোষণা করা হয়েছে চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল। দুপুরে জানা যায়, কৃতিত্বের সঙ্গে বাণিজ্য বিভাগ থেকে ‘এ গ্রেডে’ উত্তীর্ণ হয়েছেন পূজা। তার জিপিএ ৪.৩৩। এমন রেজাল্টের পর তিনি বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন।

সন্ধ্যে বেলায় হঠাৎ করেই ফেসবুকে প্রকাশ হয় এসএসসি ফল নিয়ে পূজা চেরী মিথ্যাচারের তথ্য। সে নিয়ে ফেসবুকে নিন্দার ঝড় উঠেছে। অনেকেই একটি রেজাল্টশিট ফেসবুকে পোস্ট করছেন। যেখানে দেখা যায় পূজা চেরী জিপিএ ৪.৩৩ নয়, তিনি পেয়েছেন ৩.৩৩। বিষয়টি যাচাই করেও এর সত্যতা পাওয়া গেল।

ভাইরাল হওয়া রেজাল্টশিটে থাকা রোল নাম্বার দিয়ে ১৬২২২ নম্বরে বার্তা পাঠালে ফিরতি বার্তায় জানা যায়, এটি পূজারই রোল নাম্বার। এই রোলে পূজা চেরী রায় নামে শিক্ষার্থীর রেজাল্ট দেখাচ্ছে জিপিএ ৩.৩৩। শুধু তাই নয়, গতকাল এবং বিভিন্ন সময় গণমাধ্যমকে নিজের স্কুল সম্পর্কেও ভুল তথ্য দিয়েছেন পূজা চেরী। তার এসএসসি ফল প্রকাশের বিবরণীতে দেখা গেল তিনি মূলত পড়াশোনা করেন মগবাজার গার্লস স্কুলে। সেখান থেকেই এসএসতি পরীক্ষায় অংশ নিয়েছেন। কিন্তু বারবার তিনি নিজেকে ক্যান্টনমেন্ট এলাকার একটি স্কুলের শিক্ষার্থী হিসেবে দাবি করে আসছেন।

Puja-(2)

পূজার এমন মিথ্যাচারে হতবাক সবাই। বিব্রত হয়েছেন শোবিজের মানুষজন যারা পূজাকে ‘এ’ গ্রেড পেয়েছে বলে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছিলেন ফেসবুকে। স্কুল ও রেজাল্ট লুকিয়ে কী ফায়দা হতে পারে সেটা কেউ অনুমান করতে পারছেন না।

বিষয়টি জানাজানির পর অনেকেই পূজার পাশে দাঁড়িয়েছেন এই ঘটনাকে কেন্দ্র করে। তারা বলছেন, হয়তো এটা মনের অজান্তেই কোনো মিসটেক। রেজাল্ট নিয়ে ভুল তথ্য প্রতিবছরই ছড়ায়। যিনি পূজাকে তার রেজাল্ট জানিয়েছিলেন তিনি হয়তো ভুল বলেছেন। পূজা যেটা জেনেছেন সেটাই সাংবাদিকদের জানিয়েছিলেন। ভুল-শুদ্ধ তখনো যাচাই করার সুযোগ হয়নি।

পূজা চেরী ২০ আগস্ট ২০০০ সালে খুলনার গাজিরহাটে জন্মগ্রহণ করেন। মডেলিং ও শিশুশিল্পী হিসেবে তার কর্মজীবন শুরু হয়। শিশুশিল্পী হিসেবে কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের পর ২০১৮ সালে ‘নূর জাহান’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক ঘটে। একই বছর তিনি ব্যবসাসফল ‘পোড়ামন ২’ ও প্রশংসিত ছবি ‘দহন’-এ অভিনয় করেন। দুটি ছবিতেই তিনি অভিনয় করেছেন সিয়ামের বিপরীতে। দুটি ছবিই জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মাণ করেছেন রায়হান রাফি।

পূজার দুঃখ প্রকাশ

মঙ্গলবার (৭ মে) রাতে নিজের ফেসবুক ওয়ালে এই ভুল ফলাফল নিয়ে দুঃখ প্রকাশ করলেন পূজা। তিনি এক স্ট্যাটাসে লিখেছেন, আসলে আমি দুঃখিত। আমাকে ভুল তথ্য দেয়া হয়েছিল। তখন অ্যাডমিট কার্ড হাতে না থাকার কারণে আমি নিজে জানতে পারিনি।

তিনি আরও লেখেন, আসলে আমাকে যে তথ্যটি দিয়েছে সে নিজেও দুঃখ প্রকাশ করেছে। আমি আসলে কাউকে ইচ্ছা করে ভুল তথ্য দিতে চাইনি। এখন আমি নিজেই দেখছি। আমি এতেও খুশি। আসলে আমি হঠাৎ ঘাবড়ে গিয়েছিলাম এবং ভাবছিলাম যতক্ষণ পর্যন্ত আমি নিজে শিওর না হব ততক্ষণ আমি কিছু বলব না।

আমার সব সাংবাদিক ভাইয়েরা, আমি আসলেই দুঃখিত। এতটুকুর জন্য আমি ভাবলাম আমার ভক্তরা এবং সকল সাংবাদিক ভাইরা আমার ওপর অসন্তুষ্ট। আপনাদের ভালোবাসা এবং সাপোর্টই আমার কাছে বড়। আপনারা আছেন বলেই আজ আমি পূজা চেরী। যারা এ রকম নিউজ করছেন তাদের কাছে আমি অনুরোধ করছি আমি অত্যন্ত দুঃখিত।

পূজা আরও বলেন, আপনারা আমার ওপর আশীর্বাদ রাখবেন যাতে আমি পরবর্তীতে আরও ভালো করতে পারি। এটাই আমার চাওয়া।

আরও পড়ুন

error: Content is protected !!