আগস্ট ১২, ২০২২ ৬:১৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

‘ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বিটিভি’

প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এ বিষয়ে খুব শিগগিরই ভারতের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে যাচ্ছে। বিটিভি দিয়ে শুরু হলেও পরবর্তীতে অন্য বেসরকারি চ্যানেলগুলোও সেখানে প্রদর্শনের সুযোগ পাবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের উদ্যোগে মতবিনিময় ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের প্রেক্ষিতে একথা জানিয়েছেন
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, ভারতের বিভিন্ন টেলিভিশন চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও ভারতে বাংলাদেশের চ্যানেল দেখাতে দেয়া হয় না। এর জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিক নিয়োগ প্রদানের ক্ষেত্রে সুবিধাবাদীরা নিয়োগ পাবে না, নিয়োগ পাবে যোগ্যতার ভিত্তিতে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিকরা।

তিনি বলেন, যথাসম্ভব দ্রুত নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে। ত্রুটিহীন সব করার জন্য কিছুটা সময় নেয়া হচ্ছে। তিনি সাংবাদিকদের একজন হয়েই তাদের পরামর্শ ও সহযোগিতায় তার মন্ত্রণালয় চালাতে চান বলে মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের নেতা হাসান শাহরিয়ারের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, সাবেক নেতা শাহজাহান মিয়া, ডিইউজের সাবেক সভাপতি কাজি রফিক, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, ডিবিসি টেলিভিশনের সিইও মঞ্জুরুল ইসলাম, দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন, বাংলাদেশ প্রতিদিনের উপ-সম্পাদক মাহমুদ হাসান প্রমুখ।

আরও পড়ুন

error: Content is protected !!