মার্চ ২৯, ২০২৪ ৩:৫২ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

অস্কার পুরস্কার ২০২০ বিজয়ীরা

১ min read

মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস-এ চলতি বছরের অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ঘোষণা করা হচ্ছে। এ পুরস্কারটি অস্কার পুরস্কার হিসেবে বিশ্বজুড়ে স্বীকৃত। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ৯ ফেব্রুয়ারি রাত আটটায় (বাংলাদেশ সময় ১০ ফেব্রুয়ারি সকাল ৭টা) শুরু হয়েছে অস্কারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

সেরা সহ-অভিনেতা ব্র্যাড পিট
৯২তম অস্কারে সেরা সহ-অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন ব্র্যাড পিট। ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। তার হাতে পুরস্কার তুলে দিয়েছেন গতবারের সেরা অভিনেত্রী রেজিনা কিং। এই বিভাগে মনোনয়ন পেয়েছিলেন, টম হ্যাঙ্কস (আ বিউটিফুল ডে ইন নেইবরহুড), অ্যান্থোনি হপকিংস (দ্য টু পোপস), আল পাচিনো (দ্য আইরিশম্যান) ও জো পেসি (দ্য আইরিশম্যান)।

সেরা এনিমেটেড ফিচার ফিল্ম ‘টয় স্টোরি ফোর’
অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে সেরা অ্যানিমেটেড ছবি বিভাগে পুরস্কার পেল ‘টয় স্টোরি ফোর’। শেরিফ উডি ও বাজ লাইটইয়ারের মতো বিখ্যাত কিছু চরিত্র নিয়ে এটি পরিচালনা করেছেন জশ কুলি। অ্যানিমেটেড ছবির দৌড়ে এবার ছিল রুদ্ধশ্বাস উত্তেজনা। ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড’, ‘আই লস্ট মাই বডি’, ‘ক্লাউস’, ‘মিসিং লিংক’ ছবিগুলোর মধ্যে যেকোনোটি সেরা হতে পারতো।

সেরা স্বল্পদৈর্ঘ্য এনিমেটেড ফিল্ম ‘হেয়ার লাভ’
স্বল্পদৈর্ঘ্য এনিমেটেড ছবির পুরস্কার পেয়েছে ‘হেয়ার লাভ’। এবারের আসরে একই বিভাগে আরও মনোনয়ন পেয়েছে ‘চেরা (ডটার)’, ‘কিটবুল’, ‘মেমোরেবল’, ‘সিস্টার’। ‘হেয়ার লাভ’ টিম তাদের এ পুরস্কার কয়েকদিন আগে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত কিংবদন্তি বাস্কেটবল খেলোয়ার কোবে ব্রায়ান্টকে উৎসর্গ করেছেন।

সেরা মৌলিক চিত্রনাট্য ‘প্যারাসাইট’
সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে ছিল দাপুটে সব সিনেমার নাম। তবে শেষ পর্যন্ত পুরস্কার ছিনিয়ে নিল কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। এ বিভাগে বং জন হু’র আলোচিত প্যারাসাইট ছবিটিকে প্রতিযোগিতা করতে হয়েছে কোয়ান্টিন টারান্টিনোর বহুল আলোচিত ছবি ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’র সাথে। পুরস্কারটি হাতে নিয়ে নির্মাতা বললেন, ‘এই প্রাপ্তি আমার জন্য সম্মানের। ধন্যবাদ অস্কার’। সেরা ছবি ও সেরা নির্মাতা বিভাগসহ মোট ছয়টি বিভাগে মনোনীত হয়েছে ‘প্যারাসাইট।’অস্কার পুরস্কার ২০২০ বিজয়ীরা

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!