অক্টোবর ১, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

বিশ্বের সেরা ধনীর তালিকায় অক্ষয়

বলিউডের তিন খান সালমান খান, শাহরুখ খান ও আমির খান। তিনজনই বাণিজ্যসফল অভিনেতা। বক্স অফিসে তাদের শাসন চলেছে অনেকদিন। আগের বছরগুলোতে জনপ্রিয় মার্কিন ব্যবসাবিষয়ক সাময়িকী ফোর্বসের ধনী তারকাদের তালিকায়ও নাম উঠিছিলো তাদের। এবছর আর সেরা ধনীদের তালিকায় নাম উঠাতে পারেননি তারা।

তিন খানকে সরিয়ে এবার ফোর্বসের ধনী তারকাদের তালিকায় স্থান করে নিয়েছেন বলিউড নায়ক অক্ষয় কুমার। এবার বলিউডের একমাত্র অভিনেতা হিসেবে এ সাময়িকীতে উঠল তার। ফোর্বসের তথ্য অনুযায়ী, গত বছর প্রায় ৪৪৪ কোটি রুপি (৬৫ মিলিয়ন মার্কিন ডলার) আয় করেছেন অক্ষয়।

প্রতি বছরই বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০০ তারকার তালিকা প্রকাশ করে ফোর্বস। এবার সেখানে ৩৩তমস্থানে রয়েছে অক্ষয়ের নাম। ফোর্বসের হিসাব অনুযায়ী, প্রতি সিনেমায় প্রায় ৩৪ কোটি থেকে ৬৮ কোটি রুপি আয় করেছেন তিনি। এর পাশাপাশি প্রায় ২০টি বিজ্ঞাপন সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে অক্ষয়ের। সেখান থেকেও কোটি কোটি রুপি আয় করেন।

এর আগে ২০১৮ সালের তালিকায় ৮২তম স্থানে ছিল সালমান খানের নাম। আগের বছর এই তালিকায় ৬৫তম স্থানে ছিলেন শাহরুখ খান। ২০১৮ সালে ফোর্বসের তালিকায় ৭৬তম স্থানে ছিলেন অক্ষয়। সে বছর তার আয় ছিল প্রায় ২৭০ কোটি রুপি। তবে গত ১২ মাসে সিনেমা ও বিজ্ঞাপন সংস্থার চুক্তি থেকে বেশি আয় করেছেন বলিউডের খিলাড়ি।

এ বছরের তালিকায় হলিউডের নামকরা তারকা পপ গায়িকা রিহানা, কেটি পেরি, লেডি গাগাকেও পিছে ফেলে দিয়েছেন অক্ষয়।

আরও পড়ুন

error: Content is protected !!