মার্চ ২৯, ২০২৪ ৩:১৩ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

অভিনেত্রী মায়া ঘোষ (৭০) আর নেই

১ min read

মঞ্চ, টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী মায়া ঘোষ (৭০) আর নেই। রোববার সকাল পৌনে ৯টার দিকে যশোরের বেসরকারি ক্লিনিক কুইন্স হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিকেলে যশোর নীলগঞ্জ মহাশ্মশানের তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। মৃত্যুকালে তিনি ৬ ছেলেমেয়ে রেখে গেছেন। বড় ছেলে দীপক ঘোষ এই তথ্য নিশ্চিত করেছেন।

মায়া ঘোষ ১৯৪৯ সালের ৩১ ডিসেম্বর যশোরের মণিরামপুর উপজেলার প্রতাপকাটি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শংকর প্রসাদ গাঙ্গুলি। পরবর্তীতে একই উপজেলার মাছনা-খানপুর গ্রামের দিলীপ ঘোষের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। ১৯৮৪ সালে তারা ঢাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন।

১৯৮১সালে ‘পাতাল বিজয়’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে এটিএন বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘ডিবি’তে অভিনয় করেছেন।

মায়া ঘোষের বড় ছেলে দীপক ঘোষ জানান, ২০০০ সালে তার মায়ের শরীরে ক্যান্সার ধরে পড়ে। ২০০১ সালের ফেব্রুয়ারিতে কলকতার সরোজ গুপ্ত ক্যান্সার হাসপাতালে চিকিৎসা শুরু হয়। ধারাবাহিকভাবে চলে চিকিৎসা। ২০০৯ সালের দিকে অনেকটা সুস্থ হয়ে ওঠেন। এরপর কিডনি, লিভার ও হাঁটুর সমস্যা দেখা দেয়। তার চিকিৎসা চলছিল। ২০১৮ সালের অক্টোবর মাসে আবারও ক্যান্সার ধরা পড়ে এবং কলকাতার সরোজ গুপ্ত ক্যান্সার হসপিটালে নেওয়া হয় চলতি বছরের জানুয়ারিতে। সেখান থেকে ফেরার সময় চিকিৎসকরা পুনরায় মার্চে যাওয়ার নির্দেশনা দেন। ১৩ মার্চ তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর ২২ মার্চ কলকাতায় নেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার খুব বেশি উন্নতি হয়নি।

এক পর্যায়ে গত ১৫ এপ্রিল তাকে দেশে ফিরিয়ে আনা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় যশোর কুইন্স হসপিটালে ভর্তি করা হয় তাকে। এখানেই একমাস চারদিন চিকিৎসাধীন থাকার পর রোববার ১৯ ফেব্রুয়ারী সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!