আগস্ট ১৩, ২০২২ ৯:১৭ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এক রাতেই পাঁচ তারকার ফেসবুক আইডি হ্যাক

দীর্ঘদিন যাবত কোন না কোন শোবিজ তারকার ফেসবুক আইডি হ্যাক হবার খবর আসছে। প্রায় প্রতি মাসেই হ্যাকিংয়ের শিকার হচ্ছেন কোনো না কোনা তারকা।

এবার এক রাতেই চার চারজন জনপ্রিয় তারকা তাদের ফেসবুকের আইডি হারালেন। অভিনেতা অপূর্ব, লাক্স তারকা টয়া, অভিনেত্রী পূজা চেরী ও গায়ক ইমরান। ১৪ মে, মঙ্গলবার চারজন তারকার ফেসবুক আইডি ডিজেবল দেখাচ্ছে। ফেসবুকে তাদের আইডিটি পাওয়া যাচ্ছে না। অপরদিকে অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওনের হ্যাক হয়েছে ইন্সট্রাগ্রাম আইডি।

তিনি জানান, কেউ বা কারা তার ফেসবুক ও ইন্সট্রাগ্রাম অ্যাকাউন্টটি হ্যাক করতে চেয়েছে। ফেসবুকটি হ্যাক করতে না পারলেও ইন্সট্রাগ্রামটি ঠিকই দখলে নিয়ে গেছে। এটা বিরক্তিকর একটি অভিজ্ঞতা।

তারকাদের দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমের যে কোনো অ্যাকাউন্টই খুবই ব্যক্তিগত একটি বিষয়। এটি অন্যের হাতে যাওয়া মানে বিব্রতকর একটি পরিস্থিতির মুখে পড়া। শুধু যে হ্যাক হচ্ছে তাই নয়। অনেকে রিপোর্ট করেও আইডি ডিজেবল করে দিচ্ছেন। চার তারকাই এই অপচেষ্টার জন্য নিন্দা জানিয়েছেন।

এবিষয়ে অভিনেতা অপূর্ব বলেন, ‘গতকাল মাঝরাত থেকে আমি আমার আইডিতে ঢুকতে পারছিনা। কারা যেন রিপোর্ট করে ডিজেবল করে দিয়েছে। বিষয়টা খুবই বিব্রতকর। এখন আমি আমার আইডি ফেরত পাওয়ার চেষ্টা করে যাচ্ছি।’

তারকারা তাদের ভক্ত-অনুরাগীদের অনুরোধ করেছেন নতুন কোনো আইডিতে যুক্ত হয়ে প্রতারণার শিকার না হতে।

আরও পড়ুন

error: Content is protected !!