ডিসেম্বর ৫, ২০২২ ১:৪১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে ২০ নভেম্বর থেকে। ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম মর্যদাপূর্ণ চলচ্চিত্র উৎসব এটি। এই উৎসবে প্রদর্শিত হবে দেশের ছবি ‘কমলা রকেট’। ‘গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮’-এর ওয়ার্ল্ড প্যানারোমা বিভাগে দেখানো হবে ছবিটি। জানালেন সিনেমাটির নির্মাতা নূর ইমরান মিঠু।

মিঠু বলেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশের ছবির সঙ্গে আমার ছবিটও আছে এবং এই ছবির মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারছি, এটাই সবচেয়ে আনন্দের। অনেক ভালো লাগছে আমাদের ছবিটি একটি মর্যদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।’

ওয়ার্ল্ড প্যানারোমা বিভাগটি কোনো প্রতিযোগিতা বিভাগ নয়। প্রতিযোগিতার বাইরে সিনেমা প্রদর্শনের এটি প্ল্যাটফর্ম ওয়ার্ল্ড প্যানারোমা। সেখানে প্রদর্শিত হবে নূর ইমরান মিঠু পরিচালিত প্রথম সিনেমা ‘কমলা রকেট’। উৎসবে অংশ নিতে আজ গোয়া যাচ্ছেন মিঠু। উৎসব শেষ হবে ২৮ নভেম্বর।

এর আগে শ্রীলংকায় অনুষ্ঠিত হওয়া ‘জাফনা ইন্টারন্যাশনাল সিনেমা ফেস্টিভ্যাল’ থেকে পুরস্কার পেয়েছে ‘কমলা রকেট’।

কমলা রকেট মূলত একটি ছায়া পৃথিবীর গল্প। একটি শতবর্ষী জলযানে আটকে পড়া মানুষের স্বরূপ উন্মোচনের চেষ্টা রয়েছে এই ছবিতে। চলতি বছরের রোজার ঈদে মুক্তি পায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি। এতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশারফ করিম, সামিয়া সাঈদ, জয়রাজসহ আরও অনেকে। শাহদুজ্জামানের ‘সাইপ্রাস’ ও ‘মৌলিক’ নামের দুটো ছোট গল্প থেকে নেয়া হয়েছে কমলা রকেটের চিত্রনাট্য।

আরও পড়ুন

error: Content is protected !!