ডিসেম্বর ৭, ২০২২ ২:৩৬ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

অক্টোবরে আসছে ‘দেবী’

গেল ৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল ‘দেবী’ ছবিটির। সেভাবেই চলছিল প্রচার-প্রচারণা। কিন্তু ছবির প্রযোজক জয়া আহসান এখন জানাচ্ছেন, শেষ মুহূর্তে ছবিটির কিছু কাজ সময়মতো করে শেষ করতে পারেননি তারা। তাই মুক্তির তারিখ এক মাস পেছাতে হচ্ছে। এখন আর সেপ্টেম্বর নয় মাঝ অক্টোবরে মুক্তি পাবে ‘দেবী’।

জয়া বলেন, ‘নানা কারণে শেষ মুহূর্তের কিছু মিক্সিংয়ের কাজ সময়মতো করে শেষ করতে পারিনি। তাই একমাস পেছাতেই হচ্ছে। তবে অক্টোবরের কত তারিখে মুক্তি দেবো সেটা এখনো নিশ্চিত নয়। তবে ছবিটি মুক্তি পাচ্ছে এটা ঠিক।’

মুক্তির তারিখ পিছিয়ে গেলেও গত ২৪ অগাস্ট মুক্তি পেয়েছে ছবির গান ‘দোয়েল পাখি কন্যা রে’। রাকিব হাসান রাহুলের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান। গানটিতে কণ্ঠ দিয়েছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ বেগম।

‘আয়নাবাজি’ ছবির চিত্রনাট্যকার ছিলেন অনম বিশ্বাস। তবে অনমের নির্মাতা হিসেবে যাত্রাটা শুরু হয়েছে ‘দেবী’ দিয়ে।

বিংশ শতাব্দীর জনপ্রিয় বাঙালি কথাসাহিত্যিকদের মধ্যে অন্যতম হুমায়ূন আহমেদ। তার উপন্যাস ‘দেবী’ অবলম্বনে সরকারি অনুদান নিয়ে জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র ব্যানারে নির্মিত হয়েছে ছবিটি।

‘দেবী’ চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এ ছাড়াও গুরুত্বপূর্ণ অন্যান্য চরিত্রে দেখা যাবে জয়া আহসান, অনিমেষ আইচ, ইরেশ যাকেরসহ আরও অনেককে।

২০১৫-২০১৬ অর্থবছরের চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পান জয়া আহসান। আর এ বছরই দেশের বাইরে ছবিটি মুক্তি দেওয়া হবে বলে পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন

error: Content is protected !!