আগস্ট ১৭, ২০২২ ৮:১৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

পশ্চিমবঙ্গে শাকিব ঝড়; ৯১ হলে মুক্তি পেল ‘চালবাজ’

শাকিব খান অভিনীত ‘চালবাজ’ ছবিটি আজ (২০ এপ্রিল) পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে। ৯১টি সিনেমা হলে একযোগে চলছে এসকে মুভিজ পরিচালিত এই ছবিটি। এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা জানান, বেছে বেছে দিলাম বলে ৯১ টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। নইলে হল সংখ্যা একশো’র বেশি হতো।

যৌথ প্রযোজনার ছবি শিকারি ও নবাব এর আগে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল। ২০১৬ ও ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ঐ সুপারহিট দুই ছবি মুক্তির সময় হল সংখ্যা এতো ছিল না।

এ প্রসঙ্গে ওপার বাংলার নামী এই প্রযোজক জানালেন, আগের চেয়ে শাকিবের পরিচিত পশ্চিমবঙ্গে অনেক বেড়েছে। তখন নতুন ছিল বলে এখানে তার চাহিদা কম ছিল। কিন্তু শিকারি, নবাব দুই ছবি ভালো ব্যবসা করায় এখন শাকিব খানের ছবি দর্শকরা দেখতে চায়।

‘চালবাজ’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। শাকিব ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শুভশ্রী, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, সুপ্রিয়, সৈয়দ হাসান ইমাম প্রমুখ। গেল বছর জুন মাসে লন্ডনে ‘চালবাজ’ ছবির শুটিং শুরু হয়। এরপর ভারতের বিভিন্ন লোকেশনে ছবির চিত্রায়ন করা হয়।

‘চালবাজ’ শুরু হয়েছিল বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায়। কিন্তু বাংলাদেশে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির ও নতুন নীতিমালা তৈরি হওয়ায় ছবিটি পরবর্তীতে পুরোপুরি টাকা লগ্নি করে এসকে মুভিজ। সরে আসে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশনকাট এন্টারটেইনমেন্ট। শেষে ঠিক হয়, বাংলাদেশের চালবাজ মুক্তি পাবে সাফটা চুক্তির (আমদানি) ভিত্তিতে।

ছবিটি বাংলাদেশে আমদানি করেছেন গোলাম কিবরিয়া লিপু। জানা গেছে, বাংলাদেশে ২৭ এপ্রিল চাজবাজ মুক্তি পাবে। সেজন্য ১৯ এপ্রিল বৃহস্পতিবার ছবিটি সেন্সরে জমা পড়েছে। সবকিছু ঠিক থাকলে রবিবার কিংবা সোমবার চালবাজ সেন্সর ছাড়পত্র পেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

-তুহিন নিজাম

আরও পড়ুন

error: Content is protected !!