আগস্ট ১৬, ২০২২ ৩:৩৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

চলছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রের প্রদর্শনী

স্বাধীনতার মাস উপলক্ষে মুক্তিযুদ্ধের ১০টি চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ। ১৭ মার্চ থেকে শুরু হয়েছে এই আয়োজন। চলবে ২৭ মার্চ পর্যন্ত। তবে ২৫ মার্চ কোনো চলচ্চিত্র প্রদর্শিত হবে না।

মহান স্বাধীনতা ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১০ দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক ছবির পাশাপাশি শিশুতোষ চলচ্চিত্রও দেখাবে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

প্রতিষ্ঠানের মহাপরিচালক শচীন্দ্র নাথ হালদার বলেন, ‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে এই আয়োজন করা হয়েছে। প্রতিদিন দুপুর ২টায় বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে এই ছবিগুলো দেখানো হবে। প্রদর্শনী সর্বসাধারণের জন্য উন্মুক্ত।’

প্রথম দিন দেখানো হয় আলমগীর কুমকুম পরিচালিত ‘আমার জন্মভূমি’ ছবিটি। ১৮ মার্চ দেখানো হবে হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমণি’, ১৯ মার্চ চাষী নজরুল ইসলামের ‘ওরা ১১ জন’, ২০ মার্চ নারায়ণ ঘোষ মিতার ‘আলোর মিছিল’, ২১ মার্চ সুভাষ দত্তের ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ২২ মার্চ সিবি জামানের ‘পুরস্কার’ (শিশুতোষ চলচ্চিত্র), ২৩ মার্চ মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’, ২৪ মার্চ বাদল রহমানের ‘এমিলের গোয়েন্দা বাহিনী’, ২৬ মার্চ নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর ‘গেরিলা’ এবং ২৭ মার্চ উৎসবের সমাপনী দিনে দেখানো হবে তৌকীর আহমেদের পরিচালনায় ‘জয়যাত্রা’ ছবিটি।

আরও পড়ুন

error: Content is protected !!