ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৭:৫২ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

আরভো ভাইরাসের ড্রামার মোহাম্মদ নাফিস এখন যুক্তরাষ্ট্রে

বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড দল আরভো ভাইরাসের ড্রামার মোহাম্মদ নাফিস আল আমিন এখন যুক্তরাষ্ট্রে। তিনি বিগত ২৩ বছর সংগীতের সাথে যুক্ত। তিনি একাধারে গান লেখেন, সুর দেন। ফলে বাংলাদেশের সংগীত মহলে নাফিস আল আমিন একটি সুপরিচিত নাম।

মিডিয়া জগৎ কাঁপানো এই মিউজিশিয়ানের আরো একটি বড়গুন হলো তিনি সর্বপ্রথম ড্রাম ও গিটার বানানো ফ্যাক্টনি স্থাপন করেন বাংলাদেশে নেল জেল কামস নামে। যেখানে তিনি ড্রাম, গিটার, বঙ্গকাস্টমস ড্রাম, গিটার বানানো শুরু করেন। তার বানানো গিটার বাংলাদেশের সংগীত মহলে বেশ সাড়া জাগিয়েছে। বাপ্পা মজুমদার, পার্থ বড়–য়া এবং জেমস থেকে শুরু করে সংগীত জগতের অনেক তারকা তার বানানো গিটার এবং ড্রাম ব্যবহার করেছেন। বাংলাদেশের এই স্বনামধন্য শিল্পী তার মিউজিক ক্যারিয়ারের উন্নতির জন্য ফ্লোরিডার শহরে অবস্থিত ফুল সেইল ইউনিভার্সিটি হতে ‘অডিও আর্টস’— এর ওপর পড়াশুনা শেষ করেছেন।

বাংলাদেশের বাজারে নাফিস আল আমিনের ৫টি এ্যালবাম রয়েছে। তিনি ক্যালিফোর্নিয়া শহরে অবস্থিত সেলটন সিম্পল কোম্পানির এনডোর্স শিল্পী/ড্রামার। বর্তমান সময়ে আমেরিকার বিভিন্ন প্রদেশে তিনি অনুষ্ঠান করছেন। স¤প্রতি তিনি ভার্জিনিয়া শহরে বাংলাদেশীদের আয়োজিত কনসার্টে এলিটা করিম ফিয়ারিং ফ্যাট ডগি প্রজেক্টে ড্রামার হিসেবে ছিলেন।

তিনি নিউইয়র্ক শহরের অস্ট্রিয়ায় অবস্থিত এমই লেবেল—এর সাথে তার একক এ্যালবাম চুক্তি সম্পাদন করেছেন। অ্যালবামটি আগামী ২০২৩ সালের মাঝামাঝি সময়ে বাজারে পাওয়া যাবে। একই সাথে অন্যান্য জনপ্রিয় মাধ্য যেমন Spotify, I-tune, Apple Music- এ পাওয়া যাবে।

আরও পড়ুন

error: Content is protected !!