আগস্ট ১৪, ২০২২ ১২:১০ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

পীরজাদা শহীদুল হারুনকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে দেশের সিনেমা সংশ্লিষ্ট ১৭টি সংগঠনকে এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। এ কারণে সেই সংগঠনগুলোর সম্মিলিত সিদ্ধান্তে নির্বাচনের প্রধান কমিশনার অভিনেতা পীরজাদা শহীদুল হারুনকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৯ জানুয়ারি) সিনেমা সংশ্লিষ্ট ১৭টি সংগঠনের পক্ষে এই ঘোষণা দেন বরেণ্য পরিচালক সোহানুর রহমান সোহান। তিনি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি। এই ঘোষণার সঙ্গে একাত্মতা পোষণ করেছে টিভি নাটকের সংগঠন অভিনয়শিল্পী সংঘও। এর ফলে সিনেমা ও নাটক সবখানেই নিষিদ্ধ হলেন এই অভিনেতা।

সোহানুর রহমান সোহান বলেন, ‘পীরজাদা শহীদুল হারুন দল পাকিয়ে আমাদের ১৭ সংগঠনের সদস্যদের এফডিসিতে ঢুকতে দেয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় নিজে আমাদের প্রবেশের ব্যাপারে অনুমতি দিয়েছেন। তিনি তেজগাঁও জোনের ডিসিকেও এ বিষয়ে জানিয়েছিলেন যেন আমরা ঢুকতে পারি। সেটা জেনেই ১৭ সংগঠনের কার্ডধারী সদস্যরা এফডিসিতে এসেছিলেন নির্বাচনের দিন সকালে। কিন্তু কাউকে ঢুকতে দেওয়া হয়নি। পীরজাদা হারুন ও এফডিসির এমডি মিলেই নির্বাচনে চক্রান্ত করতে আমাদের ঢুকতে দেননি। তাই আমরা এফডিসির এমডির অপসারণ চাই। সেই সঙ্গে পীরজাদা শহীদুল হারুনকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করলাম। তাকে আর কোনো দিন চলচ্চিত্র বা নাটকের কাজে নেওয়া হবে না।’

রোববার (৩০ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ১৭ সংগঠনের লাগাতার কর্মসূচি। কর্মবিরতি ও মানববন্ধনের মাধ্যমে তারা এফডিসির এমডির অপসারণের দাবি জানাবেন।

আরও পড়ুন

error: Content is protected !!