এপ্রিল ১৯, ২০২৪ ৩:৫৭ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বাংলাদেশের চলচ্চিত্রে বলিউডের নাসিরুদ্দিন শাহ

১ min read

বলিউডের কিংবদন্তি অভিনেতা নাসিরুদ্দিন শাহ বাংলাদেশের চলচ্চিত্রে অভিনয় করছেন। আগামী বছরের জুনে সিনেমার দৃশ্যধারণে অংশ নিতে ঢাকায় আসছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ছবির নির্মাতা অমিত আশরাফ। ‘প্রজেক্ট অমি’ নামে একটি বাংলাদেশি চলচ্চিত্র কাজ করবেন নাসিরুদ্দিন শাহ।

সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার ওই সিনেমাতে দেখা যাবে এই বরেণ্য তারকাকে। এরই মধ্যে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেতা।

নির্মাতা অমিত আশরাফ জানান, তার সিনেমায় নাসিরুদ্দিন শাহকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে।সিনেমার গল্প ও চরিত্র দেখে উনার বেশ পছন্দ হয়েছে। তিনি শুটিংয়ের শিডিউলও দিয়েছেন। নতুন বছরে শুটিং শুরু করব। এরই মধ্যে বাকি শিল্পীদের চূড়ান্ত করা হবে। বর্তমানে শিল্পী নির্বাচনের জন্য অডিশন চলছে।

জানা গেছে, ‘প্রজেক্ট অমি’ সিনেমার গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। একজন হ্যাকার ও একজন ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চ্যুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) রোবট তৈরি করেন। যার নাম অমি। অমি ডার্ক ওয়েবের ভার্চ্যুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেন।

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস। যুক্তরাজ্যের ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকারও যুক্ত হয়েছেন সিনেমাটির সঙ্গে।

নাসিরুদ্দিন শাহ তিন বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী। বলিউডের বিকল্প ও বাণিজ্যিক- দুই ধারার সিনেমাতেই নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন চার দশকের বেশি সময় ধরে। সিনেমার পাশাপাশি মঞ্চ নাটকেও তিনি সক্রিয়।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!