ডিসেম্বর ১, ২০২২ ১১:৪৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মুক্তি পেয়েই ঝড় তুললো ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’

বিশ্বজুড়ে স্পাইডার-ম্যান সিরিজের সিনেমার জনপ্রিয়তা কতখানি, তা বাড়িয়ে বলা নিষ্প্রয়োজন। এই ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমা ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ মুক্তি পেয়েছে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশেও শুক্রবার (১৭ ডিসেম্বর) এটি মুক্তি পেয়েছে। তবে ভারতে সিনেমাটি এক দিন আগে অর্থাৎ বৃহস্পতিবারই মুক্তি পেয়েছে।

মুক্তির পর ভারতে রীতিমতো ঝড় তুলেছে স্পাইডার-ম্যান। অবিশ্বাস্য রকমের ব্যবসা করেছে প্রথম দিনে। দেশটির গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রথম দিনে স্পাইডার-ম্যান আয় করেছে ৩৬ কোটি রুপি। যার ফলে ভারতে দ্বিতীয় সর্বোচ্চ ওপেনিং ডে কালেকশন এখন এই সিনেমার। এর আগে ২০১৯ সালে ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’ প্রথম দিনে ৫৩ কোটি ১০ লাখ রুপি আয় করেছিল।

তবে ওই সময় ছিল স্বাভাবিক পরিস্থিতি। এখন করোনার কারণে রয়েছে নানা সীমাবদ্ধতা। ভারতের মহারাষ্ট্রের সিনেমা হলগুলোতে ৫০ শতাংশ দর্শক বসার অনুমতি রয়েছে। সেই হিসেবে স্পাইডার-ম্যানের আয় নিঃসন্দেহে চমক জাগানিয়া।

এর আগে অগ্রিম টিকিট বিক্রিতেও রেকর্ড করেছে এই সিনেমা। অগ্রিম বিক্রির শুরু হওয়ার প্রথম ২৪ ঘণ্টায় দেড় লাখের বেশি টিকিট বিক্রি হয়েছিল। ভারতের প্রায় সাড়ে ৩ হাজার প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে।

এদিকে বাংলাদেশেও ব্যাপক আলোড়ন তৈরি করেছে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। টিকিট প্রত্যাশীদের চাপে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট পর্যন্ত ডাউন হয়ে গিয়েছিল। খবরটি নিশ্চিত করেছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটি জানায়, গত ২৯ নভেম্বর শুরু হয় ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ ছবির আগাম টিকিট বিক্রি। এটি সংগ্রহ করতে দর্শকরা রীতিমতো হামলেই পড়েছিলেন ওয়েবসাইটে। টিকিটের চাহিদা এত বেশি ছিল যে অতিরিক্ত ব্যবহারকারীর চাপ সামলাতে না পেরে ওয়েবসাইট ক্র্যাশ করে। সিনেমার টিকিট কেনার জন্য এমন হুড়োহুড়ি ২০১৯ সালের পরে আর দেখা যায়নি।

মার্ভেল স্টুডিওজের এই সিনেমা পরিচালনা করেছেন জন ওয়াটস। এতে স্পাইডার-ম্যানের ভূমিকায় অভিনয় করেছেন টম হল্যান্ড। এ ছাড়াও আছেন জেন্ডায়া, উইলেম ডেফো, জেমি ফক্স প্রমুখ।

আরও পড়ুন

error: Content is protected !!