এপ্রিল ১৭, ২০২৪ ২:০০ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে প্রশিক্ষণ কোর্স

১ min read

টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে শুরু হতে যাচ্ছে প্রথমবারের মতো তিন মাস মেয়াদী নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনা শৈলী’। নাটক রচনা প্রশিক্ষণ কর্মশালার ঘোষণা প্রদান উপলক্ষে গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় মগবাজারস্থ টেলিভিশন নাট্যকার সংঘের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কোর্সের আহবায়ক এজাজ মুন্নার সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা, সহ-সভাপতি বৃন্দাবন দাশ, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন সুমন ও নাট্যকার তবারক হোসেন ভুঁইয়া।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন মাসব্যাপী এই কর্মশালায় প্রথম সেশন শুরু হবে আগামী ২ মার্চ। ক্লাস চলবে সপ্তাহের শুক্রবার (বিকাল ৪টা থেকে রাত ৮টা) এবং শনিবার (বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা) পর্যন্ত। প্রশিক্ষণ দিবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রখ্যাত নাট্যকারবৃন্দ। পান্ডুলিপি সংক্রান্ত অভিজ্ঞতা বিনিময় করবেন স্যাটেলাইট চ্যানেলের অনুষ্ঠান প্রধান, নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীগণ।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদেরকে সনদপত্র দেয়া হবে ও সেরা তিনটি চিত্রনাট্য দিয়ে স্বনামধন্য পরিচালকরা নাটক নির্মাণ করবেন। আবেদনপত্র পাওয়া যাচ্ছে নাট্যকার সংঘের কার্যালয় ২০ নিউ ইস্কাটন (চতুর্থ তলা), ঢাকা এবং নাট্যকার সংঘের ওয়েবসাইট www.tvnsbd.com-এ। কোর্স ফি ৬ হাজার টাকা।

নাট্যকার সংঘের কার্যালয়ে সরাসরি আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ ফেব্রয়ারি।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!