জুলাই ২৫, ২০২৪ ১২:৩৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

করোনায় স্বাস্থ্য সমস্যায় বিটিভির অনুষ্ঠান

১ min read

আবারও করোনার প্রভাব প্রকট হয়ে উঠেছে। প্রতিদিনই বাড়ছে করোনা রোগী আর মৃত্যুর সংখ্যা। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ও সমাধান নিয়ে বাংলাদেশ টেলিভিশনে বেশ কয়েকটি অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হচ্ছে। যেখানে সমাধান দেওয়া হচ্ছে নানা সমস্যার।

অনুষ্ঠানে টেলিফোন, ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে দর্শকদের বিভিন্ন প্রশ্ন নেওয়া হচ্ছে। যার সমাধান দিচ্ছেন চিকিৎসকরা। থাকছে প্রয়োজনীয় দিকনির্দেশনা।

বিটিভির অনুষ্ঠান বিভাগ থেকে জানা গেছে, চ্যানেলটিতে সরাসরি সম্প্রচারিত হচ্ছে স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘স্বাস্থ্য জিজ্ঞাসা’। বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সরাসরি সমাধান পাওয়া যাচ্ছে এর মাধ্যমে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান। এটি প্রতি রবি, সোম, মঙ্গল ও বুধবার দুপুর ২টা ৩০ মিনিটে সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

সমসাময়িক বিষয় নিয়ে সরাসরি আলোচনা অনুষ্ঠান ‘এই সময়’ রবিবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় দেখানো হচ্ছে। যেখানে করোনাভাইরাস ও সার্বিক ব্যবস্থাপনা, করোনা ভ্যাকসিন, স্বাস্থ্য ও রাষ্ট্রীয় জরুরি সেবাসমূহ সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং টেলিফোনে দর্শকদের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে সমস্যার সমাধান প্রদানের পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে সম্পৃক্ত বিশেষজ্ঞদের অনলাইনে সংযোগের মাধ্যমে মত গ্রহণের মাধ্যমে আলোচনা অনুষ্ঠিত হয়।

এটি উপস্থাপনায় আছেন সারমিন আব্বাসি, সাবিনা স্যাবি ও তানজিনা পৃথা।

প্রতিদিনের গুরুত্বপূর্ণ সংবাদ নিয়ে আলোচনা, বিশেষ করে করোনা সংক্রান্ত রিপোর্ট নিয়ে পর্যালোচনার পাশাপাশি উক্ত রিপোর্টারকে অনুষ্ঠানের সঙ্গে যুক্ত করে সার্বিক অবস্থা বিশ্লেষণ করা হয় ‘খবর প্রতিদিন’ অনুষ্ঠানে।

এটি উপস্থাপনা করেছেন মানস ঘোষ ও শাকিল বিন মোস্তাক। প্রতিদিন রাত ১১টায় এটি সম্প্রচারিত হচ্ছে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। এছাড়াও সমসাময়িক গুরুত্বপূর্ণ ইস্যুভিত্তিক সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে তথ্য এবং বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘বিটিভি সংলাপ’। উপস্থাপনা করছেন আবদুল্লা আল মামুন। প্রতি বৃহস্পতিবার ও শনিবার রাত ৯টায় বিটিভি ওয়ার্ল্ডে এটি সম্প্রচারিত হচ্ছে।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!