মে ২৯, ২০২৪ ৬:১১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

নানা আয়োজনে পালিত হরো শেখ কামালের জন্মবার্ষিকী

১ min read

নানা আয়োজনে পালিত হয়েছে শেখ কামালের জন্মবার্ষিকী। শেখ কামালের সমাধি ও প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, দোয়া, মিলাদ মাহফিল ও কোরআনখানিসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয় বহু প্রতিভার অধিকারী শেখ কামালের জন্মদিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার সকালে তার সমাধি ও প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগ ও সহযোগী বিভিন্ন সংগঠন। নগরীর ধানমন্ডির আবাহনী লিমিটেডে ক্রীড়া কমপ্লেক্সে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ৯টার দিকে বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধিতে দলের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময়ে তার রুহের মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস শেখ কামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, আওয়ামী স্বেছাসেবক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, শেখ কামালের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে।

যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগ, আবাহনী ক্রীড়া কমপ্লেক্সের পরিচালকবৃন্দ, আবাহনী সমর্থক গোষ্ঠী, আবাহনী কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দসহ বিভিন্ন সংগঠন শেখ কামালের সমাধি ও প্রতিকৃতিতে পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

শহীদ শেখ কামালের ৭১তম জন্মদিন উপলক্ষে গণভনন থেকে এক ভার্চুয়াল আলোচনা সভায় শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্যে রাখেন। দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, দেশব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহ্উদ্দিন প্রমূখ। শুধু ঢাকা নয়, সারাদেশেই নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে শেখ কামালের জন্মবর্ষিকী।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!