মে ২৯, ২০২৪ ৪:৪৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বাংলাদেশের ফ্লাইটে ৫ অক্টোবর পর্যন্ত ইতালির নিষেধাজ্ঞা

১ min read

বাংলাদেশ থেকে সব ফ্লাইট ও যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। এর ফলে শুধু বাংলাদেশি নন, কোনো বিদেশি নাগরিকও বাংলাদেশ থেকে ইতালিতে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ঢুকতে পারবেন না।

সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ কথা জানিয়েছে বাংলাদেশ থেকে ইতালি রুটে যাত্রী পরিবহনকারী কাতার এয়ারওয়েজ। বৃহস্পতিবার (৯ জুলাই) সংশ্লিষ্ট মহলে কাতার এয়ারওয়েজের পাঠানো এ সংক্রান্ত একটি চিঠিতে বলা হয়, বাংলাদেশ থেকে যে কোনো ধরনের যাত্রীর ইতালিতে প্রবেশে বিধিনিষেধ রয়েছে।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ থেকে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট বন্ধ হয়ে গেলো। বুধবার (৮ জুলাই) থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে কোনো যাত্রী ইতালিতে ঢুকতে পারবেন না। গত সোমবার বাংলাদেশ থেকে ইতালি যাওয়া বিশেষ ফ্লাইটের ২১ যাত্রীর দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এ নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া শুরু হয়েছে ইউরোপের দেশটিতে।

রোমের ফিউমিসিনো ও মিলানের মালপেনসা বিমানবন্দরে অবতরণ করা ১৮২ বাংলাদেশির মধ্যে ১৬৭ জনকে সেখানে নামতে না দিয়ে ফেরত পাঠায় ইতালি। তবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে থাকা অন্যান্য দেশের যাত্রীদের নামার অনুমতি দেয়া হয়। বিমানবন্দরে তাদের করোনার নমুনা পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হয়।

বাংলাদেশের ফ্লাইটে করোনায় আক্রান্ত যাত্রী কীভাবে গেলো, তা নিয়ে তুমুল সমালোচনা চলছে ইতালির সংবাদমাধ্যমে। খবরে বলা হচ্ছে, টাকার বিনিময়ে করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সার্টিফিকেট নিয়ে ওই যাত্রীরা ইতালি গেছেন। এই সমালোচনার মধ্যেই ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের কথা জানাল কাতার এয়ারওয়েজ।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!