এপ্রিল ২৫, ২০২৪ ৩:১৭ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ঢাকা আসছেন ফিফা প্রেসিডেন্ট

১ min read

এশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের ফুটবল প্রিয় দেশগুলোর কি অবস্থা তা দেখার জন্য সফরে বেরিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনোর। তারই অংশ হিসেবে ১৬ অক্টোবর, বুধবার বিকেলে ঢাকা এসে পৌঁছাবেন ফিফা প্রেসিডেন্ট ইনফ্যান্তিনো। পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

তার এ সফরকে বলা হচ্ছে ‘এশিয়ায় গুডউইল সফর’। মঙ্গোলিয়া থেকে বুধবার বিকেলে ঢাকা এসে পৌঁছার কথা রয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ অভিভাবকের। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন আজ বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান।

বাফুফে সভাপতি জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ফিফা প্রেসিডেন্ট। বিভিন্ন কর্মসূচি শেষে বৃহস্পতিবার বিকেলেই ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে ২১১ দেশের (ফিফার সদস্য দেশ ২১১টি) প্রেসিডেন্টের। ঢাকা থেকে তার পরবর্তী গন্তব্য লাওস।

বাংলাদেশে এ নিয়ে কোনো ফিফা সভাপতির চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে প্রথম হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন। এরপর সেপ ব্লাটার দুবার এসেছিলেন। ২০০৬ ও ২০১২ সালে। সর্বশেষ সেফ ব্ল্যাটার এসেছিলেন ২০১২ সালের ৬ মার্চ। বাফুফে ভবন সংলগ্ন অ্যাস্ট্রো টার্ফ উদ্বোধন করার জন্য। এর আগে ২০০৬ সালে এসে বাফুফে ভবন উদ্বোধন করেছিলেন তিনি।

ফিফা প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এটাই এই অঞ্চলে তার প্রথম সফর।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!