এপ্রিল ১৮, ২০২৪ ৬:৪৫ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী

১ min read

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) জয়নাল আবেদিন একথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে রাষ্ট্রীয় পর্যায়ের বিভিন্ন বিষয় বিশেষ করে তার সাম্প্রতিক ব্রুনাই সফর সম্পর্কে আলোচনা করেন। সরকার প্রধান তার তিন দিনের (২১-২৩ এপ্রিল) ব্রুনাই সফরের ফলাফল সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রধানমন্ত্রী ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিন দিনের সরকারি সফর শেষে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে ব্রুনাই থেকে দেশে ফিরেন। প্রধানমন্ত্রী সেদেশে অবস্থান, পারস্পরিক সহযোগিতা জোরদারের লক্ষ্যে বিশেষ করে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে সম্পাদিত কৃষি, মৎস্য, পশু সম্পদ, সংস্কৃতি ও ক্রীড়া এবং এলএনজি সরবরাহসহ ৭টি চুক্তির বিষয়ে রাষ্ট্রপ্রধানকে অবহিত করা হয়।

প্রধানমন্ত্রী তার ব্রুনাই সফরকালে বাংলাদেশের ব্যবসায়ী সংগঠনের নেতা, ব্রুনাইয়ের ব্যবসায়ী সম্প্রদায় এবং ব্রুনাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গেও অনেকগুলো বৈঠক করেন।

শেখ হাসিনা জানান, কেবাংগাসানে কূটনৈতিক জোনে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যানসেরি ভবনের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন।

প্রধানমন্ত্রীর সফর সম্পর্কে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, এই সফর দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ আরও বৃদ্ধিতে সহায়ক হবে। এসময় তারা একে অপরের স্বাস্থ্যের খোঁজ-খবর নেন।

প্রধানমন্ত্রী বঙ্গভবনে পৌঁছানোর পর রাষ্ট্রপতি ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও রাষ্ট্রপতিকে একটি ফুলের তোড়া উপহার দেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। খবর বাসস।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!