আগস্ট ১৪, ২০২২ ১২:৪৯ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

ভিকারুননিসার শ্রেণিশিক্ষক হাসনা হেনা গ্রেফতার

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যায় প্ররোচনা মামলায় তার শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা।

৫ ডিসেম্বর, বুধবার রাত ১১টার দিকে উত্তরার একটি হোটেল থেকে হাসনা হেনাকে গ্রেফতার করে ডিবি পূর্ব জোনের মতিঝিল শাখার সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর ডিবি পূর্ব জোনের এসি আতিকুল ইসলাম। তিনি জানান, শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করা হয়েছে এবং তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে।

আতিকুল ইসলাম আরও জানান, তাকে (হাসনা হেনা) উত্তরার একটি হোটেল থেকে গ্রেফতার করা হয়।

এর আগে গত মঙ্গলবার রাত ৮টার দিকে পল্টন থানায় অরিত্রী অধিকারীর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা করেন। সেই মামলায় তিনি প্রতিষ্ঠানটির প্রিন্সিপালসহ তিনজনকে আসামি করেন। মামলাটি করার পরই সেটি ডিবিতে স্থানান্তর করা হয়।

পরীক্ষায় নবম শ্রেণির ছাত্রী অরিত্রীর নকলের অভিযোগে গত ৩ ডিসেম্বর তার বাবা দিলীপ অধিকারী ও মা বিউটি অধিকারীকে ডেকে পাঠায় রাজধানীর বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। স্কুলে এসে প্রথমে তারা প্রতিষ্ঠানটির ভাইস প্রিন্সিপালের কাছে যান। কিন্তু তিনি তাদের অপমান করেন বলে মামলার এজাহারে অভিযোগ করা হয়।

অভিযোগ করা হয়, ওই সময় মেয়ের ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) নিয়ে যেতে বলা হয় দুজনকে। পরে অরিত্রীর বাবা-মা ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসের কক্ষে যান। সেখানেও মেয়ের সামনেই একই ধরনের আচরণের মুখোমুখি হন তারা।

অরিত্রী ভারপ্রাপ্ত অধ্যক্ষের কক্ষ থেকে বেরিয়ে দ্রুত বাসায় ফিরে যায়। পরে তার বাবা-মা বাসায় গিয়ে দেখেন, মেয়ে তার কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছে।

আরও পড়ুন

error: Content is protected !!