এপ্রিল ২০, ২০২৪ ১২:৩৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

রাজনীতি শিখেছি বাবার কাছ থেকে

১ min read

বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের প্রাথমিক স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় কিছুটা বাকরুদ্ধ হয়ে পড়েন শেখ হাসিনা।

বাবার কথা, বাবার স্মৃতি মনে হওয়ায় বেশ কিছু সময় তিনি কথা বলতে পারেননি। বঙ্গবন্ধু এ দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সে পথে এগিয়ে যাওয়ার কারণেই বাবার স্মৃতি, বাবার চাওয়ার বিষয় মনে পড়ে প্রধানমন্ত্রীর। এ সময় কিছুক্ষণের জন্য পুরো অনুষ্ঠানস্থল নিস্তব্ধ হয়ে যায়।

আবেগ সামাল দিয়ে চোখের পানি মুছে বক্তব্য দেয়ার সময় শেখ হাসিনা বলেন, ‘আমি ঠিক জানি না আজ দেশের মানুষের যে অর্জন, যেভাবে দেশ এগিয়ে চলছে তিনি কি তা দেখতে পারেন? এখানে আসার আগে ছোট বোন রেহানার সঙ্গে কথা হচ্ছিল এসব বিষয়ে। বাবা যা চেয়েছিলেন সে পথেই এগুচ্ছে বাংলাদেশ। এ অগ্রযাত্রাকে ধরে রাখতে হবে, এ অগ্রযাত্রা যেন থেমে না যায়’।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ নানা কারণে রাজনীতি করে। কেউ রাজনীতি করে নিজের ভাগ্য উন্নয়নের জন্য, সমৃদ্ধ জীবনের জন্য। আমি রাজনীতি শিখেছি বাবার কাছ থেকে, জনগণের ভাগ্য উন্নয়ন করতে। আমার বাবা চেয়েছিলেন এ দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন। মানুষের ভাগ্য পরিবর্তন হলে, মানুষ সুখে থাকলে আমার বাবার আত্মা শান্তি পাবে। বাবার এ চাওয়াটা পূরণ করতেই আমার রাজনীতি।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হয়। সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!