আগস্ট ১৬, ২০২২ ১২:৫৫ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

‘উড়োজাহাজ ও পাইলটের কোনো ত্রুটি ছিল না’

নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত ইউএস-বাংলার উড়োজাহাজে কোনো যান্ত্রিক ত্রুটি কিংবা পাইলটের কোনো ভুল ছিল না বলে জানিয়েছেন সিভিল এভিয়েশনের পক্ষ থেকে করা তদন্ত দলের প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন মোহাম্মদ রহমত উল্লাহ।

১৮ মার্চ, রবিবার বেলা ১১টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে নেপাল রওনা হওয়ার অাগে রহমত উল্লাহ সাংবাদিকদের এ কথা বলেন।

নেপালের বিমান দুর্ঘটনা তদন্তে সিভিল এভিয়েশনের পক্ষ থেকে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির প্রধান বলেন, ‘দুর্ঘটনা কবলিত উড়োজাহাজ ও পাইলটের কোনো ত্রুটি ছিল না। অামরা কাউকে কোনো ধরনের দোষারোপ করতে চাই না।’

উড়োজাহাজ কখনো পুরনো হয় না। কাজেই এই উড়োজাহাজে কোনো ধরনের ক্রুটি ছিল না। উড়োজাহাজটি নেপালে যাওয়ার অাগে অামরা কোনো ত্রুটি পাইনি। অার কোনো ত্রুটি নিয়ে একজন পাইলট উড়োজাহাজ নিয়ে যান না।’

রহমত উল্লাহ জানান, নেপালে গিয়ে সেখানকার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে তিনি দেখা করবেন। একই সঙ্গে কী কারণে দুর্ঘটনা ঘটেছে তার অনুসন্ধানও করবেন। এ ছাড়া দুর্ঘটনার অাগে বিমানের পাইলটের সঙ্গে কথোপকথন, ব্ল্যাক বক্স ও ককপিটও পরীক্ষা করে দেখা হবে।

১২ মার্চ, সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এতে ৭১ আরোহীর মধ্যে ৫১ জ

আরও পড়ুন

error: Content is protected !!