জুন ২১, ২০২৪ ১১:৫১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ফারুকের আসন শূন্য ঘোষণা

১ min read

সদ্যপ্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের ঢাকা-১৭ আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। আসনটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম। যেকোনো সংসদীয় আসন শূন্য ঘোষণার পরই ভোটগ্রহণের লক্ষ্যে তফসিল ঘোষণার প্রক্রিয়া করে নির্বাচন কমিশন (ইসি)।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) ০১ জ্যৈষ্ঠ ১৪৩০/১৫ মে ২০২৩ তারিখ মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ আসনটি উক্ত তারিখে শূন্য হয়েছে।

এ প্রসঙ্গে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, সংসদ সচিবালয়ের গেজেট আমরা পেয়েছি এবং এ আসনের উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করতে কমিশন বরাবর ফাইল তুলেছি। কমিশন সিদ্ধান্ত দেওয়ার পরই তফসিল ঘোষণা করা হবে।

চিত্রনায়ক ফারুক গত সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ফারজানা পাঠান, মেয়ে ফারিহা তাবাসসুম পাঠান, ছেলে রওশন হোসেন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্যা ভক্ত রেখে গেছেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!