আগস্ট ১৫, ২০২২ ৯:২১ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এ হামলা মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত

বিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার মানে মুক্তিযুদ্ধের চেতনা ও রাষ্ট্রের ওপর আঘাত। তাই অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ কয়েকটি সংগঠন। রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনকালে এ দাবি করে বক্তরা।

বক্তারা বলেন, ড. জাফর ইকবালের ওপর হামলা মানে মুক্তিযোদ্ধার সন্তানদের ওপর হামলা। শহীদ সন্তান ও তার পরিবারের ওপর হামলা। মুক্তিযুদ্ধের চেতনা ও রাষ্ট্রের ওপর আঘাত। জাফর ইকবালের ওপর হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার করা হোক। এর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত- তাদের উভয়ের মুখোশ উন্মোচিত হোক।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মেহেদী হাসান, শাহজাদী জাহান মুক্তি, ফাতেমা জলিল সাথী, হাবিবুল্লাহ মেজবাহসহ সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন। পরে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল হয়।

মিছিলটি প্রেস ক্লাবের সামনে থেকে হাইকোর্ট মোড় ঘুরে এসে পুনরায় প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

একই সময়ে ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় যুব ঐক্য নামের অপর একটি সংগঠন। এতে ড. শাহদাত হোসেন ও খায়রুল আলমসহ ওই সংগঠনের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। এসময় সংগঠনের নেতারা জাফর ইকবালের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসঙ্গে হামলার সঙ্গে জড়িত সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

আরও পড়ুন

error: Content is protected !!