ডিসেম্বর ৮, ২০২২ ৩:০৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

মির্জা ফখরুল ও তার স্ত্রী করোনায় আক্রান্ত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী রাহাত আরা বেগম। মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এই তথ্য জানান।

প্রথমে মঙ্গলবার ‍দুপুরের দিকে তিনি জানিয়েছিলেন কেবল মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম করোনায় ‍আক্রান্ত হয়েছেন। পরে বিকেলে তিনি নিশ্চিত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরও করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

শায়রুল কবির খান বলেন, গতকাল (সোমবার) রাতে মহাসচিবের স্ত্রীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। আর মহাসচিব করোনার উপসর্গ নিয়ে বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন। তাঁর করোনা পরীক্ষার ফল আসে আজ দুপুরের পর। সেখানে তার করোনা পজিটিভ আসে।

বিএনপির শীর্ষনেতাদের মধ্যে গত বছরের ১১ এপ্রিল করোনা শনাক্ত হয় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। সে সময় সিটি স্ক্যান রিপোর্টে তার ফুসফুসে পাঁচ শতাংশ সংক্রমণ পাওয়া গিয়েছিল। ওই সময় খালেদা জিয়া ছাড়াও তার বাসার আরও আটজন করোনাভাইরাসে আক্রান্ত হন। ৫৩ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছিলেন খালেদা জিয়া। তবে নভেম্বরের মাঝামাঝি আবার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেই থেকে এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

খালেদা জিয়ার আগে করোনা আক্রান্ত হন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গত বছরের ১৭ মার্চ করোনা আক্রান্ত হন তিনি। পরদিন রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। প্রায় এক মাস পর ১৬ এপ্রিল তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে।

আরও পড়ুন

error: Content is protected !!