এপ্রিল ২৪, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

খালেদা জিয়ার সামাজিক মর্যাদা বিবেচনায় সব ব্যবস্থা নেয়া হয়েছে

১ min read

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সামাজিক মর্যাদা বিবেচনায় কারাগারে তার জন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

রোববার সচিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদকিদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড এবং মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

খালেদা জিয়াকে ডিভিশন দেয়া নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা খবর পেয়েছি, মহামান্য আদালত থেকে একটা দিক-নির্দেশনা আসছে, সেটা আসুক। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব। তারপরও আমরা বলি, আমি আগেও বলেছি- তার সামাজিক মর্যাদা, দুইবার তিনি প্রধানমন্ত্রী ছিলেন, সেইদিকে খেয়াল রেখেই আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি।’

তিনি বলেন, ‘কোর্ট থেকে একটি নির্দেশনা আসছে, সেগুলো অলরেডি ইমপ্লিমেন্ট করা হয়ে গেছে। যদি আরও নতুন কিছু ইমপ্লিমেন্ট করার জন্য আমাদের কাছে আসে, আমরা অবশ্যই সেগুলো করব।’

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!