সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:১৬ অপরাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

এস এম সুলতানের জন্মবার্ষিকী উদযাপিত

নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৭ তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনের কোরআনখানী, শিল্পীর মাজারে পুস্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসব কর্ম সূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যন অ্যাডভোকেট সোহরার হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পৌরমেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: ফকরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমি মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিষ সুপার (সদর সার্কেল) তানজিলা সিদ্দিকাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন।

চিত্রশিল্পী এসএম সুলতান ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্ট আর্টিস্ট হিসেবে স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে রাষ্টীয় ভাবে স্বাধীনতা পদক প্রদান করা হয়েছিল। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্ববরেণ্য এই চিত্রশিল্পী মৃত্যুবরণ করেন।

আরও পড়ুন

error: Content is protected !!