অক্টোবর ২৭, ২০২০ ১০:০৭ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ করপোরেশন, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

হায়দরাবাদে সাকিব

আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে সফল সাকিব আল হাসান। তিনি সাত বছর খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে। কেকেআরের সঙ্গে লম্বা সময় ধরে চলা এ বাঁধন শেষ পর্যন্ত ছিঁড়ে যায় এ বছর। কলকাতা ছেড়ে দেয় সাকিবকে।

সাত বছর পর আজ শনিবার আবার নিলামে নাম ওঠে সাকিবের। আইপিএলে এবারের আসরে তাকে দুই কোটি রুপিতে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তার আগের দল কলকাতা নাইট রাইডার্স আজ তাকে কেনার কোনো চেষ্টাই করেনি। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন বাংলাদেশি কাটার বোলার মোস্তাফিজ।

আজকের নিলামে এ পর্যন্ত সর্বোচ্চ দাম ওঠেছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। ১২ কোটি ৫০ লাখ রপিতে তাকে কিনেছে রাজস্থান রয়্যালস। তবে অবাক করা খবর হল টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইলকে কিনতে আগ্রহ প্রকাশ করেনি কোনো দল। এখন পর্যন্ত তিনি অবিক্রিত আছেন।

আইপিএলের একাদশতম আসরের নিলাম শুরু হয়েছে আজ শনিবার। শেষ হবে কাল রোববার। আইপিএলের নিলামে উঠতে আগ্রহ প্রকাশ করা বাংলাদেশের ৮ ক্রিকেটারের নাম বিসিসিআইকে পাঠিয়েছে বিসিবি। বিসিবির একটি সূত্র জানিয়েছে, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের সঙ্গে এ তালিকায় রয়েছেন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও আবুল হাসান রাজু।

উল্লেখ্য, গত আইপিএল মৌসুমে সাকিব কলকাতা থেকে পেয়েছিল ২ কোটি ৮০ লাখ রুপি।

আরও পড়ুন

error: Content is protected !!