ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৯:১৪ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট সাময়িক বন্ধের সুপারিশ

যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের আকাশপথে যোগাযোগ সাময়িক বন্ধের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। যুক্তরাজ্যে মহামারি করোনাভাইরাসের নতুন ধরন দ্রুত ছড়ানোর প্রেক্ষাপটে এমন সুপারিশ করা হয়েছে। বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে স্বাস্থ্য মন্ত্রণালয়কে এ বিষয়ে দ্রুত কার্যকর ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে মাস্ক, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ এবং নমুনা পরীক্ষায় অনিয়মের কথা তুলে ধরে টিকা ব্যবস্থাপনার ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়কে সতর্ক থাকতে বলেছে সংসদীয় কমিটি।

আগামী ফেব্রুয়ারির মধ্যে দেশে কোভিড-১৯ টিকা আনার আশা করছে সরকার। ধারাবাহিকভাবে দেশের ৮০ শতাংশ মানুষকে টিকা দেয়ার একটি খসড়া পরিকল্পনাও করেছে। সংসদীয় কমিটি বলেছে, করোনাভাইরাসের টিকা সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রেখে জেলা সরকারি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে প্রদান করতে হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহগির আল মাহি এরশাদ (শাদ এরশাদ) এবং মো. আমিরুল আলম মিলন অংশ নেন।

আরও পড়ুন

error: Content is protected !!