এপ্রিল ২০, ২০২৪ ৬:১২ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

দফতর বদল হলো মেনন-মঞ্জু-আনিসুল-তারানার

১ min read

তিনমন্ত্রী ও একজন প্রতিমন্ত্রীর দফতর বদল করা হয়েছে। দফতর পেলেন শপথ নেয়া তিন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর বণ্টন ও অন্যদের দফতর বদল করে আদেশ জারি করা হয়েছে। এর আগে সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিং শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম দফতর বণ্টন ও দফতর বদলের তথ্য জানান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। মেনন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি।

আনিসুল ইসলাম মাহমুদকে পানিসম্পদ মন্ত্রণালয় থেকে সরিয়ে দেয়া হয়েছে। আনিসুল ইসলামকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আনিসুল ইসলাম জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।

অন্যদিকে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। মঞ্জু জাতীয় পার্টির (জেপি) সভাপতি।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছে।

আগে নুরুজ্জামান আহমেদ মন্ত্রণালয়ের দায়িত্বে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী থাকলেও এখন মন্ত্রী নিয়োগ দেয়ায় তাকে শুধু সমাজকল্যাণ প্রতিমন্ত্রী করা হয়েছে।

বিএনপির অংশগ্রহণবিহীন ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর ১২ জানুয়ারি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। তখন তারানা হালিম ও নুরুজ্জামান আহমেদ ছাড়া অন্যরা নিয়োগ পেয়েছিলেন।

২০১৫ সালের ১৪ জুলাই তারানা হালিমকে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী এবং নূরুজ্জামান আহমেদকে খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিয়োগ করা হয়।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন মারা যাওয়ার পর ২০১৬ সালের ১৯ জুন খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!