এপ্রিল ২৫, ২০২৪ ২:৩১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

বাহাত্তরের লোগোতে রূপালী ব্যাংক

১ min read

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্ধারণ করা বটগাছ সম্বলিত জন্মলগ্নে লোগোতে ফিরেছে রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক। ০২ জানুয়ারী, মঙ্গলবার রাজধানীর দিলকুশায় প্রধান কার্যালয়ে আনুষ্ঠ‌ানিকভাবে নতুন লোগোর মোড়ক উন্মোচন করেন ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান।

এখন থেকে রূপালী ব্যাংকের লোগো হিসেবে পরিবর্তিত নতুন লোগোটি ব্যবহৃত হবে।

রূপালী ব্যাংকের পক্ষে থেকে জানানো হয়, ১৯৭২ সালে প্রতিষ্ঠালগ্নে রূপালী ব্যাংকের জন্য বটগাছ সম্বলিত একটি লোগো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্ধারণ করে দেন। যা ১৯৭৭ সাল পর্যন্ত অপরিবর্তিত ছিল।

সময়ের বিবর্তনে ও নানাবিধ প্রেক্ষাপটে ১৯৭৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ২০ বার লোগোর ধরণ, আকৃতি, রঙ ও অবয়বের পরিবর্তন করা হয়। যেখানে ১৯৭২ সালের নির্ধারিত লোগোর মৌলিকত্ব অনেকাংশেই বিকৃতি ও বিচ্যুত হয়।

সর্বশেষ ২০০৯ সালে পরিচালনা পর্ষদের নির্দেশনার প্রেক্ষিতে রূপালী ব্যাংকের লোগো ও ব্রান্ডিং কালারের চূড়ান্ত রূপ লাভ করলেও ১৯৭২ সালের প্রাথমিক লোগোটি তার মৌলিকত্ব ফিরে পায়নি।

২০১৭ সাল পর্যন্ত বিদ্যমান ব্যাংকের লোগোটি নানাবিধ পর্যালোচনা ও মূল্যায়নের মাধ্যমে ব্যাংকের পরিচালনা পর্ষদ চলমান লোগোটির বিভিন্ন ত্রুটি-বিচ্যুতি দূর করে ১৯৭২ সালের মৌলিকরূপে প্রবর্তনের সিদ্ধান্ত নেন।

তারই প্রেক্ষিতে পরবর্তীতে পরিচালনা পর্ষদের সবার সম্মতিতে রূপালী ব্যাংকের লোগো, ব্রান্ডিং কালার ও লেখার ফ্রন্ট চূড়ান্ত করা হয়। এখন থেকে রূপালী ব্যাংকের লোগো হিসেবে পরিবর্তিত নতুন লোগো ব্যবহৃত হবে।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন বলেন, গত বছর আমাদের ব্যাংকের স্লোগান ছিল ঘুরে দাঁড়ানোর বছর। আমরা তাতে সফল হয়েছি। এবার আমাদের লক্ষ্য শীর্ষে ওঠার। আশা করি এতেও সফল হব।

ব্যাংকের ডিএমডি হাসনে আলম, মোরশেদ আলম খন্দকার, জিএম কাইসুল হক, ওয়াকার আহমেদ খান, আলতাফ হোসেন, মাঈন উদ্দিনসহ ঊর্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত  ছিলেন।

Comments

comments

More Stories

১ min read
১ min read
১ min read
error: Content is protected !!