আগস্ট ১৬, ২০২২ ১:৫১ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

দুইদিন আগেই শেষ হচ্ছে বইমেলা

করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার কারণে আগামী ১৪ এপ্রিল থেকে সাতদিনের কঠোর লকডাউনে যাচ্ছে সরকার। ফলে নির্ধারিত সময়ের দুইদিন আগে অর্থাৎ ১২ এপ্রিল শেষ হচ্ছে এবারের বইমেলা। শনিবার এক বার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী এ কথা জানান।

এর আগে করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় সরকার সাত দিনের জন্য কঠোর নিষেধাজ্ঞা জারি করার পর বইমেলার সময় পরিবর্তন করে চালু রাখার কথা জানায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

রোববার (৪ এপ্রিল) সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিদিন বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অমর একুশে বইমেলা ২০২১ এর কার্যক্রম চলমান রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

একই সঙ্গে প্রধানমন্ত্রী কার্যালয়ের জারি করা বিধান এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ ও জনসমাবেশের ঝুঁকিপূর্ণ যেকোনো কার্যক্রম থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়।

প্রসঙ্গত, করোনার কারণে ফেব্রুয়ারির পরিবর্তে এ বছর ১৮ মার্চ মেলা শুরু হয়। সেদিন বিকেলে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে মেলা। অন্যান্য দিনগুলোতে বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। কিন্তু দেশে করোনার সংক্রমণ বেড়ে গেলে ৩১ মার্চ বইমেলার সূচি পরিবর্তন করে বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত করা হয়।

আরও পড়ুন

error: Content is protected !!