JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
‘পাগল’ কোমিকে বরখাস্ত করে ‘চাপমুক্ত’ ট্রাম্প!

‘পাগল’ কোমিকে বরখাস্ত করে ‘চাপমুক্ত’ ট্রাম্প!

হোয়াইট হাউজে সিনিয়র রুশ কর্মকর্তাদের সঙ্গে এক আনুষ্ঠানিক বৈঠকে সাবেক এফবিআই ডিরেক্টর জেমস কোমিকে ‘সত্যিকারের পাগল’ বলে অভিহিত করেন ডোনাল্ড ট্রাম্প। সেই সঙ্গে কোমিকে চাকুরিচ্যুত করার মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তিনি কতটা চাপমুক্ত হয়েছেন, সেই বর্ণনাও দিয়েছেন। মার্কিন গণমাধ্যমে খবর এসেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ট্রাম্প বলেন, ‘রাশিয়ার কারণে আমি বিরাট চাপের মুখে ছিলাম। এখন সেই চাপ নেমে গেছে।’

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সাথে গত সপ্তাহে ওভাল অফিসে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

রুশ যোগাযোগ নিয়ে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যে অভিযোগটি রয়েছে, তার কেন্দ্রবিন্দুতেই রয়েছেন এই কিসলিয়াক। ওই বৈঠকের লিখিত বিবরণীর বরাত দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে দ্য নিউইয়র্ক টাইমস।

এমন সময় নিউইয়র্ক টাইমসে এই প্রতিবেদন ছাপা হয়েছে যখন ডোনাল্ড ট্রাম্প প্রথম রাষ্ট্রীয় সফরে সৌদি আরবের উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করেছেন।

কোমিকে যখন এফবিআইর ডিরেক্টরের পদ থেকে অব্যাহতি দেন ট্রাম্প, তখন কোমি ডোনাল্ড ট্রাম্পের সাথে রাশিয়ার সম্ভাব্য যোগসূত্র নিয়ে তদন্ত করছিলেন।

এদিকে সিনেট ইন্টেলিজেন্স কমিটি বলছে যে কোমি একটি উন্মুক্ত সভায় উপস্থিত হয়ে সাক্ষ্য দিতে সম্মত হয়েছেন। সেটা হবে মেমোরিয়াল ডের ছুটির পরেই।

Comments

comments

error: Content is protected !!