JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
মুক্তিযুদ্ধের সংগঠক মোঃ আব্দুল বারী’র দাফন সম্পূর্ণ হলো

মুক্তিযুদ্ধের সংগঠক মোঃ আব্দুল বারী’র দাফন সম্পূর্ণ হলো

শুক্রবার বাদ আছর ধর্মী ভাবগম্ভীর পরিবেশে শেষ বিদায়ের মাধ্যমে সমাহিত করা হয়েছে সুনামগঞ্জের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পরিচ্ছন্ন রাজনীতিবিদ প্রয়াত আব্দুল বারী (৮৭) সাহেবকে। মো. আবদুল বারী আমেরিকা প্রবাসী সুনামগঞ্জের বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও গীতিকার  ইশতিয়াক রুপুর বাবা। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় শহরের হাসননগরস্থ বাসভবনে বার্ধক্যজনিত রোগে তিনি মৃত্যুবরণ করেন। বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের এই সংগঠকের মৃত্যুর সংবাদ পাওয়ার সাথেসাথে তাঁর বাসায় ছুটে যান শহরের বিভিন্ন অঙ্গনের মানুষ। মরহুম আব্দুল বারী ছিলেন সুনামগঞ্জ আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সময়ের একনিষ্ঠ কর্মী। সরকারি চাকুরি ছেড়ে দিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ নেন । দায়িত্ব পালন করেন সাহসী সংগঠকের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁকেসহ ত্যাগী নেতাকর্মীদের নিয়ে সুনামগঞ্জ আওয়ামীলীগকে সংগঠিত করেন। তার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাজউদ্দিন আহমদ রাত্রিযাপন করেছিলেন বলে জানা যায়। মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য স্থানীয় রাজাকাররা তার বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিল। বাড়িতে করেছে লুটপাট।সুনামগঞ্জের বিভিন্ন অঙ্গনের রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ তার মৃত্যুতে শোক ও তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মৃত্যুকালে  তিনি চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। শুক্রবার বাদ জুমা সুনামগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রথম জানাযা শেষে মরদেহ নিয়ে যাওয়া হয় দক্ষিণ সুনামগঞ্জের নিজ গ্রাম উমেদনগরের বাড়িতে। সেখানে দ্বিতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।
বর্ষীয়ান এই রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠকের মৃত্যুতে  সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, সুনামগঞ্জ মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদের আহ্বায়ক আবু সুফিয়ান, আওয়ামী লীগ নেতা অ্যাড. খায়রুল কবির রুমেন পিপি,জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. শেরেনূর আলী, সুনামগঞ্জ বার্তা অনলাইনের সম্পাদক ইমানুজ্জামান মহী,usbanglanews সহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শোকপ্রকাশ করেছেন। তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Comments

comments

error: Content is protected !!